Home » ইভেন্ট » পর্দা নামছে এই উচ্চাঙ্গসংগীত মহোৎসবের
ustad-amjad-ali-khan

পর্দা নামছে এই উচ্চাঙ্গসংগীত মহোৎসবের

Share Button

মিডিয়া খবর:-

উচ্চাঙ্গসংগীতের সুরের মূর্ছনায় প্রতিদিনই বিমোহিত হয়েছেন দর্শক। আর আজকের অনুষ্ঠানের মধ্যে দিয়ে পর্দা নামছে এই উচ্চাঙ্গসংগীতের মহোৎসবের। পাঁচ দিনব্যাপী এই আয়োজনকে ঘিরে অনেক আগে থেকেই মানুষের মধ্যে বেশ কৌতূহল ও আগ্রহ দেখা গেছে। আর তাই তো ২৭শে নভেম্বর থেকে শুরু হওয়া এ উৎসব উপভোগের জন্য আগেই ৬৫ হাজার দর্শক রেজিস্ট্রেশন করেছেন অনলাইনে। শীতের রাতে এবারের এই আয়োজনটি বেশ উপভোগ করেছেন দর্শক। তাইতো সন্ধ্যা হতে না হতেই ব্যাপক দর্শক সমাগম দেখা গেছে আর্মি স্টেডিয়ামে। থেকেছে ভোর পর্যন্ত। উৎসবের তৃতীয় দিন প্রায় চল্লিশ হাজার দর্শক উপভোগ করেছেন উপমহাদেশের বিখ্যাত সব সংগীত গুরুদের পরিবেশনা।  আর্মি স্টেডিয়ামে আজ ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব-২০১৪’ এর পঞ্চম দিনের আয়োজন চলবে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৫টা পর্যন্ত।

প্রথম চারদিন যারা এই আয়োজনকে নিজেদের অনবদ্য পরিবেশনার মধ্যে দিয়ে পূর্ণতা দিয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- হরিপ্রসাদ চৌরাসিয়া, পণ্ডিত অজয় চক্রবর্তী, গুরু কড়াইকুড়ি মানি, পণ্ডিত শিবকুমার শর্মা, অমিত চৌধুরী, কৌশিকী চক্রবর্তী, অরুনা সাইরাম, অশ্বিনী দেশপান্ডে, আমজাদ আলী খান, বিশাল কৃষ্ণ, অজিঙ্কা যোশী, বিদুষী মালবিকা সারুক্কাই, রাগ মালকোশ, রাজরূপা চৌধুরী, রুচিরা কেদার, শহীদ পারভেজ, দেবাশীষ ভট্টাচার্য, জাকির হোসেন, এনামুল হক, আমার আলী খান, আয়ান আলী খান, বিশ্বজিৎ, সুপ্রিয়া দাস, আবির হোসেন, রাহুল শর্মা, রাজন মিশ্র, সাজন মিশ্র, উল্লাস কাসালকারসহ অনেকে। আজ দলীয় বাংলা গান পরিবেশনার মধ্যে দিয়ে উৎসবের শেষের দিনটি শুরু হবে। এরপর নিজেদের পরিবেশনা নিয়ে হাজির হবেন বিশাল কৃষ্ণ(কথক), আশ্বিনি ভবে দেশপাণ্ডে (কণ্ঠ), মনিরুজ্জামান (বাঁশি), বিদুষী কিশোরী আমনকার (কণ্ঠ), পণ্ডিত উদয় ভাওয়ালকার (কণ্ঠ), ওস্তাদ আমজাদ আলী খান (সরোদ) প্রমুখ।

 

Check Also

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares