Home » মঞ্চ » শিল্পকলা একাডেমীতে ‘ইতি পত্রমিতা’

শিল্পকলা একাডেমীতে ‘ইতি পত্রমিতা’

Share Button

মিডিয়া খবর:-

দুই বন্ধুর ডাকনামই রিংকু। জাহান আলী রিংকু লম্বা বলে লম্বু রিংকু আর গোলাম মোস্তফা রিংকু খাটো বলে বাইট্টা রিংকু। তারা দুজনেই একই বাসায় থাকে এবং উভয়েই দুটি মেয়ের সঙ্গে পত্রমিতার মাধ্যমে প্রেম করে।

অদ্ভুতভাবে তাদের পত্রমিতাদের নামও কাছাকাছি। লম্বু রিংকুর পত্রমিতার নাম পিংকু আর বাইট্টা রিংকুর পত্রমিতার নাম টিংকু। এই নিয়ে ভুল বোঝাবুঝিই এই নাটকের মূল গল্প। এমন গল্প নিয়ে এগিয়ে গেছে দ্য নিউ কমেডি অব এররস ‘ইতি পত্রমিতা’ নাটকটি।

৩০ নভেম্বর, রোববার সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়িত হবে এ নাটকটি। সেলিম আল দীনের রচনায় নাটকটির মঞ্চনাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন রুবাইয়াৎ আহমেদ। এ নাটকটি ঢাকা থিয়েটার ৪২তম প্রযোজনা।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, রফিকুল ইসলাম, সুমন ইব্রাহিম, ফাহমিদা কামাল রিপা, জয়শ্রী মজুমদার লতা, হাসনাত মিথুন, প্রশান্ত মোদক, সালাহউদ্দীন আধার, রজব আলী, অনিক ইসলাম ও রুবাইয়াৎ আহমেদ।

নাটকটির আলোক পরিকল্পনা করেছেন, ওয়াসিম আহমেদ, সংগীত পরিকল্পনা- রুবাইয়াৎ আহমেদ, অনিক ইসলাম, দুই সূচনা সংগীত- রুবাইয়াৎ আহমেদ, বান্দর সংগীত- সংগৃহীত, নৃত্যপরিকল্পনা- এশা ইউসুফ, অনিক ইসলাম, পোশাক পরিকল্পনা- রুবাইয়াৎ আহমেদ, পোশাক পরিকল্পনা সহকারী- আইনুন, পুতুল সেট পরিকল্পনা- রুবাইয়াৎ আহমেদ, প্রপস নির্মাণ- সালাহউদ্দীন আধার, রজব আলী, প্রশান্ত মোদক, বাদ্যযন্ত্র- রুবাইয়াৎ আহমেদ, অনিক ইসলাম।

এ ছাড়াও অঙ্গসজ্জায় রয়েছে- এশা ইউসুফ, সেঁজুতি খান তমা, অনিক ইসলাম, জয়শ্রী মজুমদার লতা, মহড়া অধিকর্তা- হাসনাত মিথুন, মহড়া ব্যবস্থাপনা- রজব আলী, সালাহউদ্দীন আধার, মহড়াসঙ্গী- নাজমুল রাসেল।

২৮ নভেম্বর থেকে শুরু হয়েছে সেলিম আল দীন উৎসব ২০১৪। এ উৎসবে সেলিম আল দীনের চার নাটক মঞ্চস্থ হবে। এরই ধারাবাহিকতায় মঞ্চস্থ হচ্ছে এ নাটকটি।

 

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares