Home » চলচ্চিত্র » নুরুল আলম আতিকের স্বপ্নভঙ্গ
nutrul alamx

নুরুল আলম আতিকের স্বপ্নভঙ্গ

Share Button

ঢাকা, ১০ এপ্রিল:-

নির্মাতা নুরুল আলম আতিক পরিচালনা থেকে অবসর নেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। যে নাটকের প্রতি মোহ তাকে এ জগতে টেনে এনেছিল সে মোহ এখন আর নেই। নাট্যনির্মাণ খরচ বৃদ্ধি, দক্ষ শিল্পী সংকট ও চ্যানেল কর্তৃপক্ষের নির্মাণমূল্যে নাটক প্রচারে অনিহার কারণেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

এ প্রসঙ্গে নুরুল আলম আতিক  বলেন, ‘দীর্ঘ বারো বছরেরও বেশি সময় ধরে চলচ্চিত্র ও নাটক নির্মাণ করে আসছি। সব সময়ই দর্শকদের মানসম্পন্ন কাজ উপহার দেয়ার চিন্তা-ভাবনা করেছি। তাতে অনেকটা সফলও হয়েছি।  ‘অধিকাংশ চ্যানেলই নামমাত্র মূল্যে নাটক-টেলিছবি ক্রয় করছে। এভাবে কখনই মানসম্মত নাটক নির্মাণ করা সম্ভব নয়। এছাড়া ব্যক্তিগতভাবেও একই ধরনের কাজ করতে করতে আমি বিরক্ত। তাই আপাতত বিরতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ তিনি জানান, এ মুহূর্তে গল্প লেখা ও চলচ্চিত্রের পাণ্ডুলিপি রচনাতেই ব্যস্ত সময় কাটাচ্ছেন। বর্তমান সংকটের কিছুটা পরিবর্তন এবং মানসিকভাবে তৈরি হলেই আবার কাজ শুরু করবেন তিনি।

‘ডুবসাঁতার’ চলচ্চিত্রসহ অসংখ্য জনপ্রিয় নাটক ও টেলিছবি নির্মাণ করেছেন নুরুল আলম আতিক। ২০০০ সালে তিনি ‘কিত্তনখোলা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ চিত্রনাট্যকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। সর্বশেষ চ্যানেল টোয়েন্টিফোরে প্রচারিত হয় তার পরিচালনায় ধারাবাহিক নাটক ‘জাদুর শহর’।

Check Also

emon, sarika

ইমন, সারিকার টেলিফিল্ম আমন্ত্রণ

মিডিয়া খবর :- জুটি হয়ে মডেল ইমন ও সারিকা সাখাওয়াৎ মানিক পরিচালিত ‘আমন্ত্রণ’ নামের একটি …

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares