Home » চলচ্চিত্র » প্রসঙ্গঃ সালমান এবং ভক্তদের আবেগ
salman-shah

প্রসঙ্গঃ সালমান এবং ভক্তদের আবেগ

Share Button
মিডিয়া খবর:-                                  -:  রেজওয়ান সিদ্দিকী অর্ণ:-

১.
বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে সালমান শাহ একমাত্র ব্যক্তি যার নামের আগে কিংবদন্তী, মহানায়ক, রাজপুত্র এই তিনটি উপাধি স্থায়ী আসন গেড়ে আছে। তিনি এলেন, জয় করলেন, চলে গেলেন। আর সে কারনেই হয়তো এদেশের প্রতিটি মানুষ আজো তাকে ভালোবাসে, শ্রদ্ধার সাথে স্মরণ করে।

সালমান শাহ নির্দিষ্ট কোন শ্রেণী, পেশার মানুষেন জন্য চলচ্চিত্র করতেন না। তিনি চলচ্চিত্র করতেন সব শ্রেণী, পেশার মানুষের জন্য। এখন যারা বাংলাদেশের চলচ্চিত্রকে নাক শিঁটকায় তারা এক সময় পরিবার, বন্ধুদের নিয়ে ঝাঁক ধরে সালমান শাহ’র চলচ্চিত্র দেখতে যেতেন।

২.
সালমান শাহ নেই আজ প্রায় আঠারো বছর। সময়টা অনেক। এর ভেতর বাংলাদেশের চলচ্চিত্র এগিয়েছে, পিছিয়েছে, থেমে গিয়েছে। অথচ এর ভেতর দ্বিতীয় কোন সালমান শাহ জন্মায় নি যে তার অভাব কিছুটা হলেও পূরণ করবে। তবে এটা ঠিক সালমান শাহ এর মতো নায়ক কালে-ভাদ্রে একজনই জন্মায়।

সালমান শাহ অল্প বয়সে মারা যাওয়ায় তার মৃত্যু নিয়ে একটা রহস্য জন্ম দেয়। সালমান শাহ এর মা দাবি করেন তাকে হত্যা করা হয়েছে। এখানে তিনি হত্যাকারী হিসেবে সালমান শাহ’র স্ত্রী সামিরাকে দায়ী করেন। অন্যদিকে স্ত্রী সামিরাও অভিযোগের আঙুল তোলেন সালমান শাহ এর মা’র দিকে। তবে সালমান শাহ এর মা’র কথায় বিশ্বাস রেখে সালমান শাহ ভক্তরা মনে করেন সামিরাই হত্যা করেছে প্রিয় নায়ককে। এ কারনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় সামিরাকে দোষারোপ করে নেতিবাচক কথা লিখছেন।

এদিকে দু’পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করলেও কেউ কারো মুখোমুখি অবস্থান করে বিষয়টি পরিস্কার করছেন না। যা সালমান শাহ ভক্তদের কাছে যন্ত্রণাদায়ক। এ বিষয় সালমান শাহ’র মা মুখ খুললেও স্ত্রী সামিরা চুপ থাকছেন। ভক্তদের ধারনা সামিরা মুখ খুললেই বিষয়টি পরিস্কার হবে। ঢাকা এফ এম এ তাদের মুখোমুখি বসানোর চেষ্টা করলেও তাতে রাজি নন সামিরা। সালমান শাহ হত্যার পেছনে যেহেতু সামিরার হাত নেই বলে দাবি করা হচ্ছে, তাহলে সামিরার উচিত বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দেয়া। কেননা সালমান শাহ মৃত্য ইস্যুটা আবার চাঙ্গা হতে চলেছে।

৩.
সালমান শাহ ভক্তদের মনে রাখা উচিত তারা শুধুই ভক্ত অন্যকিছু না। সালমান শাহ মৃত্যু রহস্য পুরোপুরি উন্মোচন না হওয়া পর্যন্ত নির্দিষ্ট করে কাউকে দোষারোপ করা ঠিক হবে না। এ নিয়ে ভক্তদের বিতর্কে না জড়ানোই ভালো। এতে ব্যক্তিগত জীবনে খারাপ প্রভাব পড়তে পারে। এখানে আবেগটা সংবরন করা খুব জরুরী। ভক্তদের শুধু একটাই দাবি আর স্লোগান থাকতে পারে-‘সালমান শাহ মৃত্যু রহস্য জানতে চাই’। এর বাইরে ভক্তদের কাউকে আক্রমণাত্মক কথা না বলাই ভালো বলে আমি মনে করি।

Check Also

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares