Home » চলচ্চিত্র » ফারুকীর পরবর্তী ছবি ‘নো ল্যান্ডস ম্যান’ জিতে নিল সেরা প্রজেক্টের পুরস্কার
mostafa sarwar farooki

ফারুকীর পরবর্তী ছবি ‘নো ল্যান্ডস ম্যান’ জিতে নিল সেরা প্রজেক্টের পুরস্কার

Share Button

মিডিয়া খবর:-

এনএফডিসি ইন্ডিয়ার আয়োজনে দক্ষিণ এশিয়ার ফ্ল্যাগশিপ ইন্ডাস্ট্রি ইভেন্ট ফিল্ম বাজারে সেরা প্রজেক্টের পুরস্কার পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর পরবর্তী ছবি ‘নো ল্যান্ডস ম্যান’। ভারতের গোয়ায় গতকাল রাতে ফিল্ম বাজারের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ফিল্ম বাজারের বিভিন্ন বিভাগের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ব্রিটিশ ক্রিটিক ডেরেক ম্যালকম, কান উৎসবের প্যারালাল সেকশনের ডিরেক্টরস ফোর্ট নাইটের প্রোগ্রামার অ্যান ডেলসেত, ভেনিস ফেস্টিভ্যালের পাওলো বার্তলিন, রোম ফেস্টিভ্যালের মার্কোমুলার। বিজয়ীরা প্রত্যেকে নিজে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করলেও ইনভেস্টরস পিচের বিজয়ী গুনিত মংগার পক্ষে পুরস্কার গ্রহণ করেন তার বন্ধু অনুরাগ কাস্যাপ। সেরা প্রজেক্টের পুরস্কার হিসেবে মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ জিতেছে নগদ ১০ লাখ রুপি ও সার্টিফিকেটস।

প্রজেক্ট মার্কেটে ফিল্ম মেকাররা তাদের পরের ছবির গল্প এবং আগের কাজ পাঠান। সেখান থেকে ২৫-৩০টি প্রজেক্ট সিলেক্ট হয়। তারপর সিলেক্টেড ছবির পরিচালকরা তাদের স্ক্রিপ্ট পিচ করেন। সেখান থেকে বেস্ট প্রজেক্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়।

আর ফিল্ম বাজার প্রজেক্ট মার্কেট থেকে কান, ভেনিস, বার্লিনের প্রোগ্রামাররা পরবর্তী সাউথ এশিয়ান ছবি সিলেকশনের জন্য ফিল্ম বাজারকে টার্গেট করে রাখে। লাঞ্চবঙ্ (কান), কোর্ট (ভেনিস), মার্গারিটা উইথ অ্যা স্ট্র (টরন্টো) ফিল্ম বাজারের আলোচিত প্রজেক্টের ছোট্ট তিনটি উদাহরণ। এবার ফিল্ম বাজারে কো-প্রোডাকশন মার্কেটে নির্বাচিত প্রজেক্টের সংখ্যা ছিল ৩০টি।

Check Also

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

borsha

তাহসান ও ভাবনা চলচ্চিত্রের নতুন জুটি

মিডিয়া খবর :- চলচ্চিত্রে জুটি বাঁধতে যাচ্ছেন জনপ্রিয় অভিনয়শিল্পী তাহসান ও ভাবনা। অনিমেষ আইচ পরিচালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares