Home » চলচ্চিত্র » গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘জালালের গল্প’
jalaler galpo

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘জালালের গল্প’

Share Button

মিডিয়া খবর:-

ভারতের গোয়ায় ২০ নভেম্বর শুরু হয়েছে ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (আইএফএফআই)। এতে প্রথমবারের মতো আয়োজিত হতে যাওয়া ‘অ্যা উইন্ডো অন সাউথ এশিয়ান সিনেমা’ বিভাগে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে তরুণ চলচ্চিত্র নির্মাতা আবু শাহেদ ইমনের প্রথম চলচ্চিত্র ‘জালালের গল্প’।

এ বছর থেকে শুরু হওয়া এই বিভাগে দক্ষিণ এশিয়ার (সার্ক) ৮টি দেশ থেকে ৮টি চলচ্চিত্র প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। উৎসব পরিচালক শঙ্কর মোহন জানান, প্রথমবারের মতো এ বছর শুরু হতে যাওয়া এ বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী চলচ্চিত্র হিসেবে জালালের গল্প ছবিটিকে ভারতীয় প্রিমিয়ারের জন্য আমন্ত্রণ করতে পেরে আমরা আনন্দিত।

ইমপ্রেস  টেলিফিল্মের প্রযোজনায় নির্মিত ছবিটি আগামী বছরের প্রথম দিকে বাংলাদেশে মুক্তি দেওয়া হবে। এ উপলক্ষে খুব শিগগির এর প্রচারকাজ শুরু হবে। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, মৌসুমী হামিদ, তৌকীর আহমেদ, শর্মীমালা, নূরে আলম নয়ন, মিতালী দাশসহ অনেকে। নাম ভূমিকায় অভিনয় করেছেন আরাফাত রহমান ও মোহাম্মদ ইমন। ছবিটি ইতোমধ্যে বুসান চলচ্চিত্র উৎসবের এশিয়ান সিনেমা ফান্ড পেয়েছে এবং নিউ কারেন্টস বিভাগে প্রথম বাংলাদেশি ছবি হিসেবে অংশ নিয়েছে।

Check Also

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares