Home » চলচ্চিত্র » বিজয়ের মাসে ’৭১-এর মা জননী’
71-er-ma-jonony

বিজয়ের মাসে ’৭১-এর মা জননী’

Share Button

মিডিয়া খবর:-

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নারীদের অবদান ও বীরত্ব অনেক। স্বামী-সন্তান এমনকি নিজের সম্ভ্রম হারিয়ে পাকহানাদারদের সঙ্গে লড়াই করেছেন অসংখ্য নারী। মুক্তিযুদ্ধে নারীর এই অবদান সম্পর্কে দেশের সাধারন মানুষ খুব কমই জানে। কোন কোন ক্ষেত্রে বিভ্রান্তিও আছে।

এবার মুক্তিযুদ্ধে নারীর বীরত্ব ও ভূমিকা নিয়ে নির্মিত হল চলচ্চিত্র ৭১-এর মা জননী। ছবির সব কাজ শেষ। এখন চলছে মু‌‌‌ক্তির প্রস্তুতি। জানা গেছে, স্বাধীনতরা মাস ডিসেম্বরের ১৯ তারখি ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। অার সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে এ সপ্তাহে।

আনিসুল হকের গল্প ‘জননী সাহসিনী ১৯৭১’  অবলম্বনে ছবিটি তৈরী করেছেন শাহ আলম কিরণ। কাহিনীতে মুক্তিযুদ্ধকালের একজন নারীকে বিভিন্নভাবে তুলে ধরা হয়েছে। যে নিজের স্বামী-সন্তান, এমনকি নিজের সম্ভ্রম হারিয়েও পাকহানাদারদের সঙ্গে লড়াই করেন অসীম সাহসিকতায়।

ছবিটির প্রধান চরিত্রে আছেন নিপুণ ও সংগীতশিল্পী আগুন। আরও অভিনয় করছেন চিত্রলেখা গুহ, ম. ম. মোর্শেদ, গুলশান আরা, মিশু, রাকিব, আবদুল হালিম আজিজ, স্বরণ, মোরশেদ আলম, লিখন, মাহবুব, এলিনা পারভেজ, রিমা, পায়েল, সোমা ফেরদৌস, মিমা জামান তিথি, সুমাইয়া, মনিকা, সোহান প্রমুখ।

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares