Home » ইভেন্ট » রাধারমণ সংগীত উৎসব ২৮ নভেম্বর
radha-raman-dutta

রাধারমণ সংগীত উৎসব ২৮ নভেম্বর

Share Button

মিডিয়া খবর :-

প্রখ্যাত শিল্পী রাধারমণের ৯৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৮ ও ২৯শে নভেম্বর আয়োজন করা হয়েছে দু’দিনব্যাপী ‘রাধারমণ সংগীত উৎসব’। রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে এটি অনুষ্ঠিত হবে। উৎসবটি রাধারমণের একনিষ্ঠ সাধিকা চন্দ্রাবতী রায়বর্মণের স্মৃতির উদ্দেশে নিবেদিত। এটি যৌথভাবে আয়োজন করছে রাধারমণ সংস্কৃতিচর্চা কেন্দ্র ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এ নিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে এ উৎসব। ঢাকঢোল বাদ্যের সঙ্গে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হবে এটি।

 উদ্বোধন করবেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান ও সংস্কৃতি সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস।
ঢাকা, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জসহ বিভিন্ন স্থানের শতাধিক শিল্পী এ অনুষ্ঠানে অংশ নেবেন। তাদের মধ্যে অন্যতম ৮৮ বছর বয়সি শিল্পী সুষমা দাস, দিলরুবা খান, আবুবকর সিদ্দিক, বিশ্বজিৎ রায়, শাহনাজ বেলী, দেবদাস চৌধুরী, অনিমা মুক্তি, কৃষ্ণ চন্দ, লাভলী দেব, প্রান্ত আচার্য, পলক অধিকারী, সরদার রহমতুল্লাহ প্রমুখ। থাকছে রাধারমণের বাউল, ধামাইল, কীর্তন, গুরুবাদী গান।
রাধারমণ সংস্কৃতিচর্চা কেন্দ্রের (সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগ) সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় জানান, অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। 

Check Also

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares