Home » নিউজ » আমাদের সংস্কৃতি সংরক্ষণ এবং সারাবিশ্বে ছড়িয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী
sheikh hasina

আমাদের সংস্কৃতি সংরক্ষণ এবং সারাবিশ্বে ছড়িয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

Share Button

মিডিয়া খবর:-

‘আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে বাঙালির ঐতিহ্যবাহী সংস্কৃতি সংরক্ষণ এবং সারাবিশ্বে ছড়িয়ে দিতে হবে। অপসংস্কৃতি যেন ঘাড়ে চেপে না বসে সেদিকেও খেয়াল রাখতে হবে।’ বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের ধারাবাহিকতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় পরিদর্শনকালে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিদর্শনে এসে কর্মকর্তাদের উদ্দ্যেশে তিনি বলেন, ১৯৯৬ সালে সরকার গঠন করে জেলা শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা, সাংস্কৃতিক কেন্দ্র ও পাবলিক লাইব্রেরি স্থাপনসহ এই খাতের উন্নয়নে ১৮৭টি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয় তার সরকার। মুক্তিযুদ্ধের চেতনায় নিজস্ব ঐতিহ্যবাহী সংস্কৃতির চর্চা, সংরক্ষণ ও বিকাশে বর্তমান সরকার কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পেরেছি, এখন সংস্কৃতি চর্চাটাকে গুরুত্ব দিতে হবে, এটি আমার নিজের অস্তিত্বকে ধরে রাখবে, বাঙালি জাতিসত্বাটাকে বিকশিত করে সারাবিশ্বে ছড়িয়ে দেয়াই এখন আমাদের লক্ষ্য’।

প্রধানমন্ত্রী বলেন, দেশের ঐতিহ্যবাহী সংস্কৃতি এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর নিজস্ব সংস্কৃতি সংরক্ষণে আধুনিক প্রযুক্তির সহায়তা নিতে হবে। অপসংস্কৃতি যেন চেপে না বসে সেদিকেও খেয়াল রাখতে মন্ত্রণালয়কে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

Check Also

e kids

তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প-২০১৭

মিডিয়া খবর:- আগামী ২১-২২ জুলাই দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ আয়োজন করেতে যাচ্ছে …

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :- ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares