Home » চলচ্চিত্র » বিটিভি বেতার এফডিসি: সংসদীয় কমিটির অসন্তোষ
btv

বিটিভি বেতার এফডিসি: সংসদীয় কমিটির অসন্তোষ

Share Button

মিডিা খবর :-

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতার চলছে এখনো গতানুগতিক ধারায়। আর চলচ্চিত্রে সাম্প্রতিক সময়ে আধুনিকতার ছোঁয়া লাগলেও এতে কোনো কৃতিত্ব নেই বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি)। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারছে না তথ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠানগুলো। গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে প্রতিষ্ঠানগুলোকে নতুনভাবে ঢেলে সাজানোর সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সুকুমার রঞ্জন ঘোষ এবং তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএসএম মাহবুবুল আলম, প্রধান তথ্য কর্মকর্তা তছির আহম্মদ, বিটিভির মহাপরিচালক আবদুল মান্নান, বেতারের মহাপরিচালক কাজী আখতার উদ্দিন আহম্মেদ, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক একেএম নেছারউদ্দিন ভূঞা ও ডিএফপির মহাপরিচালক লিয়াকত আলী খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম প্রতিষ্ঠানের জন্য বরাদ্দকৃত বাজেট আরো বাড়িয়ে সৃজনশীল অনুষ্ঠানমালা নির্মাণের লক্ষ্যে গুণী ও দক্ষ ব্যক্তিদের প্রতিষ্ঠানগুলোয় যুক্ত করার সুপারিশ করা হয়। এছাড়া ১৯৭৫ সালের পর মুক্তিযুদ্ধের সঠিক চেতনা উল্টো দিকে ঘুরিয়ে দেয়ার প্রবণতা রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের তাগিদ দেয়া হয়েছে। বৈঠকে জানানো হয়, গার্মেন্ট, জনসম্পদ, মত্স্য, চামড়া প্রভৃতি খাতে দেশ উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতি অর্জন করেছে।

এসব খাতের সাফল্য নিয়ে চলচ্চিত্র নির্মাণ করলে নতুন প্রজন্ম অনেক অজানা বিষয় জানতে পারবে। কমিটি চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরকে (ডিএফপি) মানসম্মত চলচ্চিত্র নির্মাণে পদক্ষেপ নেয়ার পরামর্শ দেয়।

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares