Home » টিভি নাটক » একুশে টেলিভিশনে ‘পুতুল নাচের ইতিকথা’
putul-nacher-itikotha

একুশে টেলিভিশনে ‘পুতুল নাচের ইতিকথা’

Share Button

মিডিয়া খবর:-

ব্যাপক জনপ্রিয়তা এবং অসংখ্য দর্শকদের অনুরোধের জন্যই আবারও প্রচার শুরু হচ্ছে একুশে টেলিভিশনের ধারাবাহিক নাটক ‘পুতুল নাচের ইতিকথা’। মানিক বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস অবলম্বনে এ ধারাবাহিকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আলভি আহমেদ।

এ নাটকটি কেন পুনঃপ্রচার করতে যাচ্ছেন এ সম্পর্কে একুশে টেলিভিশনের অনুষ্ঠান প্রধান মোশরাফুল আলম বলেন, ‘ব্যাপক জনপ্রিয়তা এবং অসংখ্য দর্শকদের অনুরোধের জন্যই আমরা সিদ্ধান্ত নিয়েছি ‘পুতুল নাচের ইতিকথা’ ধারাবাহিক নাটকটির পুনঃপ্রচারের। যেহেতু দর্শকরাই একুশের প্রাণ, তাই দর্শকদের প্রাধান্য দিয়েই আমাদের এমন পদক্ষেপ’।

নাটকের পটভূমি গাঁওদিয়া গ্রাম। এই গ্রামেরই বাসিন্দা সদ্য পাশ করা ডাক্তার শশী। শশীর বাবা গোপাল। আরো আছে পরান, কুসুম, যামিনী কবিরাজ, সেনদিদি, যাদব পণ্ডিত, পাগলাদিদি, নন্দলাল, বিন্দু, কুমুদ, মতি, বনবিহারী, জয়া- এরা কেউ-ই ব্যক্তি জীবনে সুখী নয়, কেউ তুষ্ট নয়।

পিতা-পুত্র, স্বামী-স্ত্রী, প্রেমিক-প্রেমিকা প্রত্যেকের মধ্যে আকর্ষণ বিকর্ষণের জোয়ার ভাটা চলছে। কিন্তু প্রত্যেকেই প্রত্যেকের থেকে অনেক দূরে- যে যার জগতে নির্বাসিত। যেন এক বিপুল জলোচ্ছ্বাসে ওরা ভেসে চলেছে। ওদের অবলম্বন খসে গেছে। কারো সঙ্গে যোগাযোগ ঘটছে না। পুতুলের মতো তাদের নিয়তি সুতোয় বাঁধা। এমন চিত্রই ফুটে ওঠেছে এ নাটকের গল্পে।

এ ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, মামুনুর রশীদ, তমালিকা, তিশা, রওনক, দীপান্বিতা, মাহমুদুল ইসলাম মিঠু, ড. ইনামুল হক, জ্যোতিকা জ্যোতি প্রমুখ। নাটকটি একুশে টেলিভিশনে প্রতি মঙ্গল এবং বুধবার রাত ৮টা ২০মিনিটে প্রচারিত হবে।

 

Check Also

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

ftpo

টিভি চ্যানেলের সামনে এফটিপিও’র অবস্থান ঘোষণা

মিডিয়া খবর :- আগামী ১৯ ডিসেম্বর থেকে চারটি টিভি চ্যানেলের সামনে বিদেশি সিরিয়াল বাংলায় ডাবিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares