Home » অনুষ্ঠান » নির্মাতা আবদুল জব্বার খানের জীবনের গল্প
abdul jabbar khan

নির্মাতা আবদুল জব্বার খানের জীবনের গল্প

Share Button

মিডিয়া খবর:-
mukh-x-mukhosh-porter

বাংলা সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’-এর নির্মাতা, দেশের বিশিষ্ঠ চলচ্চিত্র পরিচালক, অভিনেতা ও চিত্রনাট্যকার আবদুল জব্বার খান। পরিচালনার পাশাপাশি ‘মুখ ও মুখোশ’-এ অভিনয়ও করেছিলেন তিনি। এরপর একে একে অনেক সুন্দর ছবি তিনি উপহার দিয়েছেন। এর মধ্যে রয়েছে  ‘জোয়ার এলো’, ‘নাচঘর’, ‘বাঁশরী’, ‘কাঁচকাটা হীরা’, ‘খেলারাম’ প্রভৃতি।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন গঠিত মুজিবনগর সরকারের চলচ্চিত্র প্রদর্শন ও পরিবেশনার সঙ্গে যুক্ত থাকার পাশাপাশি কাজ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুরিবোর্ড, অনুদান কমিটি, সেন্সর বোর্ড ও ফিল্ম ইনস্টিটিউট সদস্য হিসেবেও।

আবদুল জব্বার খানের গল্প দর্শকদের সামনে উপস্থাপন করতে ভারমিলিয়ন ক্রিয়েটিভ আর্টস অ্যান্ড মিডিয়া ইনস্টিটিউট আয়োজন করেছে ‘চলেছি নক্ষত্র পানে’ শীর্ষক স্মরণ অনুষ্ঠান। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ১৯শে নভেম্বর বিকাল ৩টায় দেখানো হবে ‘মুখ ও মুখোশ’ ছবিটি।

সন্ধ্যা ৬টায় শুরু হবে আলোচনা। এখানে আবদুল জব্বার খানের জীবনের আরও গল্প শোনাবেন তার পরিবারের সদস্যরা। আবদুল জব্বার খানকে নিয়ে আলোচনা করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, চলচ্চিত্র ব্যক্তিত্ব মহিউদ্দিন ফারুক, মসিহউদ্দিন শাকের, চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ, চলচ্চিত্র পরিচালক মতিন রহমান, মুশফিকুর রহমান গুলজার ও শাহীন মাহমুদ।

mukh-o-mukhosh

Check Also

porimoni

গলাকাটা পোস্টারে পরীমনি ক্ষিপ্ত

মিডিয়া খবর :- গলাকাটা পোস্টার নিয়ে সমালোচনার মুখে পড়লেন শাকিব খান ও পরীমনি অভিনীত ‘ধূমকেতু’ …

lucky-akhand

কাঁদালেন লাকী আখন্দ

মিডিয়া খবর :- মিলনায়তনভর্তি দর্শক, সেখানে তখন অন্য রকম পরিবেশ। তারকার মিলনমেলা বললেও ভুল হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares