Home » প্রোফাইল » প্রিয় শিল্পী রুনা লায়লার জন্মদিন পালন
runa laila

প্রিয় শিল্পী রুনা লায়লার জন্মদিন পালন

Share Button

মিডিয়া খবর:-

উপমহাদেশের জীবন্ত কিংবদন্তি সংগীত শিল্পী রুনা লায়লার জন্মদিন  ছিল গতকাল। মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় পরিবারের ঘনিষ্ঠজনদের সঙ্গে ঘরোয়া আয়োজনে দিনটি কাটান তিনি। রুনা লায়লা বলেন, প্রতি বছর এভাবেই জন্মদিন পালন করি। এবারও তার ব্যতিক্রম হয়নি। তা ছাড়া ফোনে দর্শক-ভক্তরা শুভেচ্ছা জানিয়েছেন তাকে। স্বামী অভিনেতা আলমগীরকে নিয়ে আনন্দঘনভাবেই কেটেছে প্রখ্যাত এই সংগীত শিল্পীর জন্মদিন।

এবারের জন্মদিনটি রুনা লায়লার কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ সংগীত জীবনের পঞ্চাশ বছর পূর্ণ করতে যাচ্ছেন তিনি। ষাটের দশকে রুনা লায়লার সংগীত জীবন শুরু হয়। ওই সময়ে টিভি স্টেজ শো এবং চলচ্চিত্রে গান শুরু তার। বাংলাদেশ, পাকিস্তান এবং ভারতে গান গেয়ে সমানভাবে জনপ্রিয়তা লাভ করেন তিনি। পশ্চিম পাকিস্তানের টিভিতে গান ও চলচ্চিত্রে প্লেব্যাকের মাধ্যমে গান শুরু করেন এই শিল্পী। প্রখ্যাত চিত্রনির্মাতা নজরুল ইসলামের ‘স্বরলিপি’ ছবির মাধ্যমে বাংলা চলচ্চিত্রে প্লেব্যাক শুরু করেন তিনি। চলচ্চিত্রে গানের পাশাপাশি গজল ও আধুনিক গান গেয়েও সমান জনপ্রিয় হন তিনি।

তার জন্মস্থান সিলেটে। বাবার চাকরির সুবাদে শৈশব কাটে পশ্চিম পাকিস্তানে। দেশ স্বাধীন হওয়ার পর সপরিবারে ঢাকায় ফিরে আসেন তিনি। তার বড় বোন সংগীত শিল্পী প্রয়াত দিনা লায়লার অনুপ্রেরণাতেই সংগীত জগতে আসেন রুনা লায়লা। তার ইচ্ছা ছিল নৃত্যশিল্পী হওয়ার। তাই ছোটবেলায় কত্থক, ভারতনাট্যম এবং কত্থকলি নাচের তালিম নেন তিনি।

রুনা লায়লার জীবনচিত্র নিয়ে আশির দশকে প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম নির্মাণ করেন চলচ্চিত্র ‘শিল্পী’। এতে নাম-ভূমিকায় অভিনয়ও করেন তিনি।

 

Check Also

misha sawdagor

মিশা সওদাগর লড়বেন সভাপতি পদে

মিডিয়া খবর:- ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেষ হয়ে যাবে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচিত বর্তমান কমিটির দায়িত্ব। …

কলিম শরাফী

কলিম শরাফী রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর

মিডিয়া খবর :- কলিম শরাফী। রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর। ছিলেন ব্যতিক্রমী বৈশিষ্ট্যসমৃদ্ধ কণ্ঠের অধিকারী। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares