Home » চলচ্চিত্র » ভিডিও পাইরেসি বন্ধে আজ থেকেই কাজ শুরু: তথ্যমন্ত্রী
inu-and

ভিডিও পাইরেসি বন্ধে আজ থেকেই কাজ শুরু: তথ্যমন্ত্রী

Share Button

মিডিয়া খবর:-

গতকাল এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক স্বার্থসংরক্ষণ কমিটির সঙ্গে এক সভা শেষে সাংবাদিকদের কাছে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি জানান ‘চলচ্চিত্রের প্রধান শত্রু ভিডিও পাইরেসি বন্ধে আজ থেকেই কাজ শুরু হবে’। তিনি বলেন, চলচ্চিত্র শিল্পের নানা সমস্যার মধ্যে প্রধান সমস্যা ভিডিও পাইরেসি। যারা প্রযোজকের কষ্টের অর্থে নির্মিত ছবিগুলো চুরি করে ডিভিডি বানিয়ে প্রযোজক এবং চলচ্চিত্রের ক্ষতি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়ে যাবে।

এছাড়া ৬৪টি জেলার বিভিন্ন স্থানে যারা ক্যাবল টিভিতে অবৈধভাবে বাংলাদেশের ছায়াছবি প্রদর্শন করছে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, সরকার চলচ্চিত্রকে শিল্প হিসেবে ঘোষণা করেছে। চলচ্চিত্রের উন্নয়নে সরকার বেশ আন্তরিক। ডিজিটাল যুগে প্রতিটি প্রেক্ষাগৃহকে ডিজিটালে রূপান্তরের চেষ্টা চলছে। একটি সিনেমা বানিয়ে এবং প্রদর্শন করে প্রযোজক প্রদর্শক উভয়পক্ষই যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেই উদ্যোগ সরকার নিচ্ছে। ডিজিটাল প্রজেক্টর ভাড়া দিয়ে সভার মধ্যে নেতৃবৃন্দের বাকবিতণ্ডা প্রসঙ্গে তথ্যমন্ত্রী হাসানুল হক বলেন, এটা প্রযোজক পরিবেশকদের অভ্যন্তরীণ ব্যাপার। তারাই এটা ঠিক করে নেবেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক স্বার্থসংরক্ষণ কমিটির আহ্বায়ক নাসিরুদ্দিন দিলু, যুগ্ম আহ্বায়ক কেএম আর মঞ্জুর, খোরশেদ আলম খসরু, মোহাম্মদ হোসেন, যুগ্ম সদস্য সচিব শামসুল আলম, কামাল মো. কিবরিয়া লিপু, আতিকুর রহমান লিটন, আহমেদ চৌধুরী শাওন, মেহেদী হাসান সিদ্দিকী মনির, সমন্বয়ক মো. ইকবাল, সদস্য মো. রফিকউদ্দিন, মেহের আফরোজ শাওন, শাহ আলমগীর বাচ্চু, এ জে রানা, শাহ মো. সেকান্দার আলী সেন্টু, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহান, মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি শাকিব খান ও ফিল্ম এডিটর গিল্ডের সভাপতি আবু মুসা দেবু।

Check Also

shesh-chumbon

শিশু অধিকারের গল্প ‘শেষ চুম্বন’

মিডিয়া খবর :- মুক্তি পেতে যাচ্ছে শিশু অধিকারের গল্প নিয়ে নির্মিত মুন্তাহিদুল লিটনের ছবি ‘শেষ …

bangladesh-police

অনলাইনে মিলবে পুলিশ ক্লিয়ারেন্স

মিডিয়া খবর :- চালু হল অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স। অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবাটি গত ১ জানুয়ারি সিলেটে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares