Home » মঞ্চ » দৃষ্টিপাত নাট্যদলের ৩০ বছর পূর্তি

দৃষ্টিপাত নাট্যদলের ৩০ বছর পূর্তি

Share Button

মিডিয়া খবর :-

দৃষ্টিপাত নাট্যদলের পথচলার ৩০ বছর পূর্ণ হবে ১১ নভেম্বর। এ উপলক্ষে ‘নাট্যযাত্রার ত্রিশ বছর’ শিরোনামের ছয় দিনব্যাপী নাট্যোৎসব আয়োজন করছে দলটি। ‌৯ থেকে ১৪ নভেম্বর জাতীয় নাট্যশালায় চলবে এ উৎসব। এতে নাট্যশালার দুটি মঞ্চে বিভিন্ন নাট্যদলের ১২টি প্রযোজনা মঞ্চস্থ হবে।

উৎসব কমিটির আহ্বায়ক আব্দুল হালিম আজিজ বলেন, ‘রবিবার বিকেল ৫টায় এ উৎসব উদ্বোধন করবেন নাট্যজন মামুনুর রশিদ। উদ্বোধনী পর্বে প্রধান অতিথি থাকবেন আতাউর রহমান।’

উদ্বোধনী সন্ধ্যায় মহাকাল নাট্য সম্প্রদায় মঞ্চস্থ করবে ‘প্রমিখিউস’ এবং নাট্যধারা মঞ্চস্থ করবে ‘আয়না বিবির পালা’। ১০ নভেম্বর লোকনাট্য দল (সিদ্ধেশ্বরী) মঞ্চস্থ করবে ‘কঞ্জুস’ এবং নাট্যতীর্থ মঞ্চস্থ করবে ‘কংকাল’।

১১ নভেম্বর আরণ্যক নাট্যদল মঞ্চস্থ করবে ‘স্বপ্ন পথিক’ এবং থিয়েটার আর্ট ইউনিট মঞ্চস্থ করবে ‘শেষের কবিতা’। ১২ নভেম্বর ভারতের কল্যানী কলামণ্ডলম মঞ্চস্থ করবে ‘মানু(ষ)ষী’ এবং নাগরিক নাট্য সম্প্রদায় মঞ্চস্থ করবে ‘অপেক্ষমান’।

১৩ নভেম্বর প্রাঙ্গণেমোর মঞ্চস্থ করবে ‘রক্তকরবী’ এবং আগন্তক মঞ্চস্থ করবে ‘অন্ধকারে মিথেন’। উৎসবের সমাপনী সন্ধ্যায় দৃষ্টিপাত নাট্যদল মঞ্চস্থ করবে ‘রাজা হিমাদ্রি’ এবং স্বপ্নদল মঞ্চস্থ করবে ‘স্পার্টাকাস’।

এ ছাড়া উৎসব প্রাঙ্গণের উন্মুক্ত মঞ্চে প্রতিদিন বিকেল ৫টা থেকে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কাল থেকে নাট্যোৎসব

মিডিয়া খবর:- ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দু’দিন ব্যাপী নাট্যোৎসব …

রিজওয়ান

শিল্পকলায় রিজওয়ান উৎসব

মিডিয়া খবর :- সামজিক-সাংস্কৃতিক ক্ষেত্রে মূলধারার চর্চা ও গবেষণা সংগঠন ‘মনন সমাজ সংস্কৃতি’র নাট্যবিভাগ ‘নাটবাঙলা’র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares