Home » সোশ্যাল মিডিয়া » ফেসবুকের ১৭ ব্যবহারকারী
facebook

ফেসবুকের ১৭ ব্যবহারকারী

Share Button

মিডিয়া খবর:-

এ বছর জানুয়ারি থেকে জুনের মধ্যে বাংলাদেশ সরকার সাতটি অনুরোধ পত্র পাঠিয়েছে ফেসবুক কর্তৃপক্ষের কাছে । এই সকল পত্রে ফেসবুকের ১৭ ব্যবহারকারী সম্পর্কে তথ্য চেয়েছে সরকার। তবে ফেসবুক কোন সাড়া দেয়নি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে আরও বলা হয়, ফেসবুক তাদের সর্বশেষ রিপোর্টে বলেছে, অপরাধ বিষয়ক মামলা বা ঘটনার সঙ্গে সম্পর্কিত বৈধ অনুরোধে আমরা সাড়া দিয়ে থাকি। আমাদের কাছে যে সব অনুরোধ পাঠানো হয় তার প্রতিটি কতটুকু আইনসিদ্ধ তা যাচাই করি আমরা। তবে যে সব অনুরোধ বৃহত্তরভাবে জানতে চাওয়া হয় অথবা অস্পষ্ট থাকে আমরা তা হয়তো প্রত্যাখ্যান করি না হয় সুনির্দিষ্টভাবে জানতে চেষ্টা করি কি জানতে চাওয়া হয়েছে।

ফেসবুক ইনকরপোরেশন বলেছে, গত বছরের দ্বিতীয় অর্ধাংশে ফেসবুক ব্যবহারকারীদের সম্পর্কে যে পরিমাণ তথ্য চাওয়া হয়েছে, এ বছর প্রথমার্ধে সে সংখ্যা বৃদ্ধি পেয়েছে এক-চতুর্থাংশ। এ বছরের প্রথম ৬ মাসে সারা বিশ্বের সরকারগুলো এমন তথ্য চেয়ে অনুরোধ পাঠিয়েছে ৩৪ হাজার ৯৪৬টি। এজন্য এক ব্লগ পোস্টে বলা হয়েছে, আমরা এ সব অনুরোধ বাতিল করার জন্য উচ্চতর আদালতে আপিল করেছি। একই সঙ্গে  সরকারগুলো যে সব তথ্য জব্দ করেছে সেগুলো ফেরত দেয়ার আবেদন করা হয়েছে।

Check Also

mahi

বন্ধ জাজের ইউটিউব চ্যানেল

মিডিয়া খবর:- বাংলাদেশের অন্যতম বড় প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল কপিরাইট জটিলতায় বন্ধ হলো। …

messenger video call

বাংলাদেশেও ফেসবুক অ্যাপস্ মেসেঞ্জারে ভয়েস-ভিডিও কল

মিডিয়া খবর:- বাংলাদেশের গ্রাহকরা এখন থেকে ফেসবুকের টেক্সট মেসেজিং অ্যাপস্ মেসেঞ্জার ব্যবহার করে ভয়েস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares