Home » চলচ্চিত্র » মফস্বলের হলগুলো স্লট মেলাতে পারছে না ‘পিঁপড়াবিদ্যা’র
pipra-bidya

মফস্বলের হলগুলো স্লট মেলাতে পারছে না ‘পিঁপড়াবিদ্যা’র

Share Button

মিডিয়া খবর:-

দৈর্ঘ্য কম হওয়ায় প্রদর্শনী ক্ষতিগ্রস্থ হচ্ছে তাই বিকল্প ব্যবস্থায় শুরু হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘পিঁপড়াবিদ্যা’র প্রদর্শনী।। বিভিন্ন জেলা শহরে সিনেমা হলের পাশাপাশি স্থানীয় মিলনায়তনগুলোতেও প্রদর্শিত হবে পিঁপড়াবিদ্যা। ১০ নভেম্বর এ কার্যক্রমের সূচনা হবে চট্টগ্রামে।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘ছবিটি যে সব হলে মুক্তি পেয়েছে সে সব হলে ব্যবসা সফল হলেও মফস্বলের অনেক হলেই ছবিটি মুক্তি দিতে সমস্যা হচ্ছে ছবির দৈর্ঘ্য দেড় ঘণ্টা বলে। দৈর্ঘ্য কম হওয়ায় মফস্বলের হলগুলো স্লট মেলাতে পারছে না। তাই আমরা বিকল্প পদ্ধতিতে দর্শকের সামনে পিঁপড়াবিদ্যা ছবিটির প্রদর্শনীর সিদ্ধান্ত নিয়েছি। বিভিন্ন জেলার আগ্রহী দর্শকরাও এই উদ্যোগ নিতে পারেন।’

ফারুকী আরও বলেন, ‘ছবিটি বিভিন্ন সিনেমা হলে চলার পাশাপাশি স্থানীয় অডিটোরিয়ামগুলোতে চলবে। যে সমস্ত জেলায় হলের সাথে বনিবনা হবে না সে সব জেলায় অডিটোরিয়ামে স্থানীয় আয়োজকদের উদ্যোগে পিঁপড়াবিদ্যার নিয়মিত প্রদর্শনীর আয়োজন করা হবে। সচরাচর এই ধরনের শোগুলোতে ডিভিডিতে ছবি দেখানো হয়। কিন্তু পিঁপড়াবিদ্যা টিম জাজ মাল্টিমিডিয়ার সহযোগিতায় সম্পূর্ণ এইচডি প্রদর্শনীর ব্যবস্থা করবে।

পিঁপড়াবিদ্যার প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, এরই মধ্যে স্থানীয় পর্যায়ে ‘অল্টারনেটিভ স্ক্রিনিং ফোরাম’ গঠন করা হচ্ছে। পুরো প্রকল্পটির সূচনা হচ্ছে চট্টগ্রাম থেকে। চট্টগ্রামে দেওয়ান মাকসুদ আহমেদকে আহ্বায়ক, আব্দুল হাদি, মো. আলী টিটু, জামাল উদ্দিন চৌধুরী ও রেবা বড়ুয়াকে যুগ্ম আহ্বায়ক করে এ ফোরাম গঠিত হয়েছে।

বিকল্প প্রদর্শনীর সূচনা হিসেবে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে ১০ নভেম্বর দেখান হবে ‘পিঁপড়াবিদ্যা’। প্রতিদিন ৩টা, ৫টা ও ৭টায় ৩টি প্রদর্শনী হবে। ১০ নভেম্বর দুপুর ৩টায় উদ্বোধনী প্রদর্শনীতে চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিদের পাশাপাশি উপস্থিত থাকবেন ছবিটির প্রযোজক ফরিদুর রেজা সাগর ও পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

উল্লেখ্য, শনিবার দুপুরে যমুনা ব্লকবাস্টার সিনেমাসে সাংবাদিকদের জন্য ছবিটির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের পাশাপাশি উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইয়েদ আহমেদ পলক, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, জাজ মাল্টিমিডিয়া লিমিটেডের চেয়ারম্যান আবদুল আজিজ, যমুনা গ্রুপের ডিরেক্টর জাকির হোসেইন, ছবিটির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অন্যান্য কলাকুশলীরা।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares