Home » অনুষ্ঠান » ‘চাঁদ সুলতানা’ যাত্রাপালায় অরুণা বিশ্বাস
aruna biswas

‘চাঁদ সুলতানা’ যাত্রাপালায় অরুণা বিশ্বাস

Share Button

মিডিয়া খবর:-

‘যাত্রাপালা আমাদের দেশের শিল্প-সংস্কৃতির অন্যতম প্রাচীন মাধ্যম। তবে এটি বর্তমানে প্রযুক্তিনির্ভর বিনোদনের কারণে প্রায় হারিয়ে যেতে বসেছে। । বিশেষ দিবস ছাড়াও যেন বিটিভি নিয়মিত যাত্রাপালা প্রচার অব্যাহত রাখে। কেননা একটি রাষ্ট্রীয় প্রচারযন্ত্র হিসেবে দেশীয় সংস্কৃতির এ বিনোদন মাধ্যমটি মানুষের কাছে তুলে ধরা বিটিভির দায়িত্ব। যাতে করে আমাদের নতুন প্রজন্ম যাত্রাপালার প্রতি আগ্রহী হয়।’ কথাগুলো বলেন যাত্রা সম্রাট অমলেন্দু বিশ্বাস ও জোসনা বিশ্বাসের সুযোগ্য কন্যা অরুণা বিশ্বাস। চলচ্চিত্রাভিনেত্রী ও নাট্যনির্দেশক অরুণা বিশ্বাস বিটিভির (বাংলাদেশ টোলিভিশনের) ৫০ বছর পূর্তিতে ‘চাঁদ সুলতানা’ শিরোনামের একটি যাত্রাপালায় অভিনয় করবেন।

জোসনা বিশ্বাসের নির্দেশনায় এ যাত্রাপালাটি ডিসেম্বর মাসের শেষের দিকে বিটিভির ৫০ বছর পূর্তির বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে। বিটিভি কর্তৃপক্ষের সঙ্গে এরই মধ্যে অরুণা বিশ্বাসের যাত্রাপালায় অভিনয়ের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। শিগগিরই ‘চাঁদ সুলতানা’ যাত্রাপালার মহড়া শুরু হবে। আগামী মাসের শুরুতে বিটিভির নিজস্ব স্টুডিওতে এর শুটিং হবে।

এ প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, ঠিক এ সময়ে বিটিভির এ ধরনের উদ্যোগকে আমি আন্তরিকভাবে সাধুবাদ জানাই। সেই সঙ্গে এতে আমাকে অভিনয় করার সুযোগ প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। এ যাত্রাপালায় আমি আমার চরিত্রটিকে যথাযথভাবে ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করব।’ অরুণা আরো বলেন, ঐতিহাসিক নারী বীরাঙ্গনা চরিত্র চাঁদ সুলতানাকে নিয়েই এ যাত্রাপালার কাহিনী গড়ে উঠেছে। আমি এর প্রধান চরিত্রে রূপদান করছি। এমন একটি চরিত্রে অভিনয় করতে পারব ভেবে আনন্দিত। এখনকার অবহেলিত দুর্বল মানসিকতার নারীরা এই যাত্রাপালাটি দেখে অনেক উদ্বুদ্ধ হবেন বলে আমি মনে করছি। আমার ভক্ত দর্শকদের এটি দেখার জন্য আগাম আমন্ত্রণ রইল।

‘চাঁদ সুলতানা’র গল্পে দেখা যাবে-মুঘল সম্রাট আকবরের রাজত্বের সময় ভারতের দক্ষিণ অঞ্চলের স্বাধীন আহমদনগর রাজ্যের স্বাধীনতা অক্ষুণ্ন রাখার জন্য যুদ্ধ পরিচালনা করেন চাঁদ সুলতানা। এ বীরাঙ্গনা চাঁদ সুলতানা ছিলেন আহমদ নগরের হুসাইন নিজাম শাহের যোগ্য কন্যা এবং আলী আদিল শাহের বিধবা পত্নী। চাঁদ সুলতানা প্রতিটি রাজকার্য ও সৈন্য পরিচালনায় দক্ষতা ও সুখ্যাতির অধিকারিণী ছিলেন।

এদিকে অরুণা বিশ্বাস অভিনয়ের পাশাপাশি নিয়মিত পরিচলানাও চালিয়ে যাচ্ছেন। বৃহস্পতিবার তিনি ‘অথবা প্রেম নয়তো ভালোবাসা’ শিরোনামের একটি টেলিছবির শুটিং সম্পন্ন করেছেন। বর্তমান সময়ে শহুরে জীবন যাপনের বিভিন্ন টানাপড়েনের গল্প নিয়ে এ টেলিছবির কাহিনী আবর্তিত হয়েছে। এতে অভিনয় করেছেন বাঁধন এবং শিমুল।

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares