Home » টিভি চ্যানেল » অগ্নিকান্ডে এনটিভি, আরটিভির সম্প্রচার ব্যাহত
fire

অগ্নিকান্ডে এনটিভি, আরটিভির সম্প্রচার ব্যাহত

Share Button

মিডিয়া খবর :-

গতকাল শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল সংস্থার (বিএসইসি) ভবনে আবারো ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। ভবনটির ১১তলায় দৈনিক আমার দেশ কার্যালয়ে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় দুপুর পৌনে দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার আলী আহম্মেদ খান।

এ ঘটনায় বড় ধরনের হতাহতের খবর না পাওয়া গেলেও ভবন থেকে ভেঙে পড়া কাচের টুকরো লেগে ঘটনাস্থলে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের প্রতিবেদক মারুফ আল মুহিত আহত হয়েছেন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে বলে জানা গেছে। এদিকে ভবনে অগ্নিকাণ্ডের পর দুপুর সাড়ে ১২টার দিকে আরটিভি ও পৌনে একটার দিকে এনটিভির সম্প্রচার সামিয়িকভাবে বন্ধ হয়ে যায়।  

বিএসইসি ভবনে বিভিন্ন কার্যালয়ের কর্মী, প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের সদস্যরা জানান, ছুটির দিন হওয়ায় গতকাল ভবনটিতে গণমাধ্যম কর্মীরা ছাড়া তেমন কেউ ছিলেন না। দুপুর পৌনে ১২টার দিকে ভবনের ১১তলায় দৈনিক আমার দেশ পত্রিকার পুরনো কাগজপত্রের স্টোররুম থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টার পর দুপুর পৌনে দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেননি অগ্নিনির্বাপক কর্মীরা। দুপুর ১টা ৫৬ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসার কথা জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার আলী আহম্মেদ খান। তিনি বলেন, ‘আমি নিজে ১১তলায় গিয়ে পরিস্থিতি দেখে এসেছি। কেউ হতাহত বা আটকা পড়ে থাকার তথ্য পাইনি।’

অগ্নিকাণ্ডের পরপরই ক্ষতিগ্রস্ত বিএসইসি ভবন পরিদর্শন করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আলী ফালু ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘বারবারই এ ভবনে আগুন লাগে, আর আমি ক্ষতিগ্রস্ত হই। তদন্ত হয় কিন্তু রিপোর্ট পাই না। বারবার এ ভবনে আগুন লাগে কেন তা জানা দরকার।’
পাঁচ সদস্যের দু’টি তদন্ত কমিটি: এ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের দু’টি কমিটি গঠন করা হয়েছে। 

উল্লেখ্য ২০০৭ সালের ২৬ ফেব্রুয়ারি এ ভবনটিতে আগুন লেগে পুড়ে যায় এনটিভি, আমার দেশ ও আরটিভিসহ ১০টি প্রতিষ্ঠানের কার্যালয়। সে সময় ওই অগ্নিকাণ্ডে তিনজন প্রাণ হারান। এনটিভি, আরটিভি, আমার দেশ এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে প্রায় ৩০টি প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে ওই ভবনে। 

Check Also

bangladesh-police

অনলাইনে মিলবে পুলিশ ক্লিয়ারেন্স

মিডিয়া খবর :- চালু হল অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স। অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবাটি গত ১ জানুয়ারি সিলেটে …

পলো’ বাওয়া

পলো বাওয়া উৎসবে শতশত মানুষ

মিডিয়া খবর :- কনকনে শীত উপেক্ষা করে বার্ষিক ‘পলো’ বাওয়া উৎসবে যোগ দিলেন শত শত সৌখিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares