Home » চলচ্চিত্র » প্রসঙ্গ ‘হিটম্যান’-শীর্ষ নায়ক বাস্তবে যখন ভিলেন!
hitman

প্রসঙ্গ ‘হিটম্যান’-শীর্ষ নায়ক বাস্তবে যখন ভিলেন!

Share Button

মিডিয়া খবর :- :-         -: রঙপেন্সিল :-

আজীবন মানুষ শীর্ষস্থানে থাকতে পারে না। এক সময় না এক সময় তাকে নতুনদের কাছে শীর্ষস্থান ছেড়ে দিতে হয়। তবে বলা বাহুল্য যারা শীর্ষ স্থানে থাকেন তাদের ক্ষমতার লোভ এতোটাই পেয়ে বসে যে তারা কোনভাবেই শীর্ষস্থান ছাড়তে চান না। যে কোন মূল্যে তারা এই শীর্ষস্থান ধরে রাখার তীব্র চেষ্টা করেন। আর এর কারনে প্রয়োজনে সে বিবেকহীন, হিংস্র, নোংরা মানসিকতার আশ্রয় নিতে কুন্ঠাবোধ করেন না। শীর্ষস্থান ধরে রাখার এই প্রাণপন চেষ্টা যে কোন ক্ষেত্রে হতে পারে। দেশ, প্রতিষ্ঠান, সংগঠন এমনকি চলচ্চিত্রের ক্ষেত্রেও হতে পারে। চলচ্চিত্র এমন একটি মাধ্যম যেখানে আসল চরিত্রটাকে লুকিয়ে রেখে নকল চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নেয়া সম্ভব। আস্তে আস্তে কোন অভিনয় শিল্পীর যদি দর্শকদের মনে জায়গা নেয়ার পরিমাণটা বেড়ে যায় তাহলে সেই শিল্পী শীর্ষে অবস্থান করেন। আর এই শীর্ষে অবস্থানকালে কেউ চান না তার আশের পাশের কেউ উপরে উঠুক। অপ্রিয় হলেও সত্য যখন ঐ শীর্ষ নায়ক একঘেয়েমী অভিনয় দিয়ে দর্শকদের বিরক্ত বাড়িয়ে দেন তখন দর্শকরা চায় তার বদলে নতুন কাউকে জায়গা দিতে।
অবস্থাটা বর্তমানে ঠিক এমনি ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়কের। একের পর এক বস্তা পঁচা আর মানহীন চলচ্চিত্রে অভিনয় করে দর্শকদের কাছে তিনি অখাদ্য নায়কে পরিণত হয়েছেন। আর সে কারনে চাহিদাও দিন দিন তলানিতে গিয়ে ঠেকছে। এমনি এক আশংকায় তিনি শীর্ষ স্থান হারানোর ভয়ে হিংস্র, বিবেকহীন আর নোংরা মানসিকতার প্রমাণ দিচ্ছেন। শুরুতেই বলেছি শীর্ষস্থান টিকিয়ে রাখতে মানুষ যে কোন কিছু করতে পারে। সম্প্রতি হিটম্যান চলচ্চিত্র মুক্তির বিষয়ে তিনি এতোটা নোংরা মানসিকতার পরিচয় দিয়েছেন যে নায়ক থেকে তিনি ভিলেনে পরিণত হয়েছেন। পর্দায় তিনি নায়ক অথচ বাস্তবে তার ব্যবহার ভিলেনকেও হার মানায়। ‘মুখে মধু অন্তরে বিষ’ প্রবাদটির জ্বলন্ত প্রমাণ তিনি।

একথা সবার জানা ঈদ-উল-আযহাতে মুক্তি পায় ‘হিটম্যান’। কিন্তু মুক্তির আগে নকলের দায়ে চলচ্চিত্রটিকে আটকে দিয়েছিলে সেন্সর বোর্ড। কেননা যে ‘ভেত্তাই’ চলচ্চিত্রটি থেকে ‘হিটম্যান’ নকল করা হয়েছিলো সেটির একটি ডিভিডি কপি ‘কে বা কারা’ সেন্সর বোর্ডে জমা দেয় যেনো চলচ্চিত্রটি মুক্তির অনুমোদন না দেয়া হয়। অপ্রিয় হলেও সত্য সেই ‘কে বা কারা’ ব্যক্তিটি হলো স্বয়ং শীর্ষ নায়ক নিজেই। তিনি নিজে ‘ভেত্তাই’ চলচ্চিত্রের ডিভিডি সংগ্রহ করে একটি বিশ্বস্ত মাধ্যম দিয়ে সেন্সর বোর্ডে সরবারহ করেন।

স্বভাবতই এখন প্রশ্ন জাগতে পারে তিনি নিজের অভিনীত চলচ্চিত্র নিজে কেনো মুক্তির পথে বাধা হয়ে দাঁড়াবেন! ‘হিটম্যান’ মুক্তি পাওয়ার আগে প্রজেক্টরে যথারীতি নিজের অভিনীত চলচ্চিত্রটি সবার সাথে বসে দেখেন। তখন তিনি অনুভব করলেন উক্ত চলচ্চিত্রে তিনি প্রধান চরিত্রে অভিনয় করলেও পার্শ্ব নায়ক জয় চৌধুরীকে নিয়ে পুরো কাহিনীটা আবর্তিত হয়েছে। সেই সাথে অভিনয়ে জয় চৌধুরী শীর্ষ নায়ককে ছাড়িয়ে যাওয়ায় আশংকার মধ্যে পড়ে যান। যে কারনে তার বদলে দর্শকের আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকতে পারেন পার্শ্ব নায়ক। তিনি কখনোই চাননি নতুন কেউ তার বদলে আলোচনায় আসুক। কিন্তু দূর্ভাগ্যজনকভাবে হলেও ‘হিটম্যান’ চলচ্চিত্রে তার বদলে আলোচনায় চলে এসেছেন জয় চৌধুরী। ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলে জয় চৌধুরী বন্দনা।

একজন নতুন নায়ক আসবে, তাকে সাহায্য সহযোগীতা করাই শীর্ষ নায়কের কাজ। তাহলেইতো তিনি নতুনদের কাছে আদর্শ হয়ে বেঁচে থাকবেন। এর আগেও তিনি মালেক আফসারী’র ‘ফুল এন্ড ফাইনাল’ চলচ্চিত্রে তানভীর তনু নামে এক নায়কের গান না রাখার জন্য পরিচালককে চাপ দেন। এটা খুব হতাশার, বড় পর্দার একজন শীর্ষ নায়ক বাস্তবে যখন ভিলেন!

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares