Home » অনুষ্ঠান » ফজলুল হক স্মৃতি পুরস্কার প্রদান করলেন কথাসাহিত্যিক রাবেয়া খাতুন
prize

ফজলুল হক স্মৃতি পুরস্কার প্রদান করলেন কথাসাহিত্যিক রাবেয়া খাতুন

Share Button

মিডিয়া খবর:-

এদেশে চলচ্চিত্র সাংবাদিকতার পথিকৃৎ ফজলুল হক ছিলেন প্রথম চলচ্চিত্র বিষয়ক পত্রিকা সিনেমা’র সম্পাদক এবং প্রথম শিশুতোষ চলচ্চিত্র সান অব পাকিস্তান (প্রেসিডেন্ট)-এর পরিচালক। তার স্মরণে ফজলুল হক স্মৃতি পুরস্কার ২০১৪ বিতরণ অনুষ্ঠানে স্মৃতিচারণের মধ্য দিয়ে পুরস্কার প্রাপ্ত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দিন জাকি ও চিত্র সম্পাদক আরেফিন বাদলের হাতে পুরস্কার তুলে দিয়েছেন সব্যসাচি লেখক সৈয়দ শামসুল হক এবং এই পুরস্কারের প্রবর্তক বিশিষ্ট কথাসাহিত্যিক রাবেয়া খাতুন।

গতকাল গুলশানের অভিজাত একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ফজলুল হকের কর্মজীবন ও তার স্বপ্ন দিয়ে স্মৃতিচারণ করেন টেলিভিশন ব্যক্তিত্ব আলী ইমাম, চলচ্চিত্র ব্যক্তিত্ব আমজাদ হোসেন, টিভি তারকা আফজাল হোসেন, ফজলুল হকের ছোট ভাই ড. ফজলুল আলম, অভিনেত্রী কবরী, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর সভাপতি আবদুর রহমান, ফজলুল হকের ঘনিষ্ঠজন নুরুল আলম, জামাতা জহিরুদ্দিন মামুন, সাংবাদিক চিন্ময় মুৎসুদ্ধী, রেজানুর রহমান, ফজলুল হকের কন্যা রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী, চলচ্চিত্র পরিচালক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহান, ফজলুল হকের পুত্রবধূ, নারী উদ্যোক্তা কনা রেজা, পরিচালক গোলাম রাব্বানী বিপ্লব এবং ফিল্ম এডিটর গিল্ডের সভাপতি আবু মুসা দেবু।

পুরস্কার পাওয়ার পর অনুভূতি প্রকাশ করেন সৈয়দ সালাউদ্দিন জাকি ও আরেফিন বাদল। অনুষ্ঠান উপস্থাপনা করেন ফারজানা ব্রাউনিয়া এবং অনুষ্ঠান পরিচালনা করেন ফজলুল হক স্মৃতি কমিটির আহ্বায়ক মুহাম্মদ জাহাঙ্গীর। অনুষ্ঠানের একপর্যায়ে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী তার ‘পিঁপড়াবিদ্যা’ ছবির নায়ক মিঠু এবং নায়িকা সিনা চৌহানকে নিয়ে উপস্থিত হন এবং মঞ্চে গিয়ে রাবেয়া খাতুনের কাছ  থেকে দোয়া নেন।

ফজলুল হক স্মৃতি পুরস্কার ২০১৪ উপলক্ষে সাপ্তাহিক ছায়ালোক একটি স্মরণ সংখ্যা প্রকাশ করে। ফজলুল হক স্মৃতি পুরস্কারের এই দ্বাদশ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফজলুল হকের জ্যেষ্ঠপুত্র ফরিদুর রেজা সাগর, কনিষ্ঠ কন্যা কাকলী, মাত্রার ম্যানেজিং পার্টনার সানাউল আরেফিন, চলচ্চিত্র ব্যক্তিত্ব নাসিরুদ্দিন দিলু, অভিনেত্রী দিতি এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজারসহ অনেকেই।

পুরস্কার প্রদান অনুষ্ঠান এর পূর্বে শহীদুল আলম সাচ্চু নির্মিত প্রামাণ্যচিত্র সম্মুখ যাত্রা ফজলুল হক প্রদর্শন করা হয়। উল্লেখ্য, ফজলুল হকের মৃত্যু দিবসে (২৬শে অক্টোবর) ফজলুল হক স্মৃতি কমিটি ২০০৪ সাল থেকে এই পুরস্কার দেয়া হচ্ছে। পুরস্কারের প্রবর্তক ফজলুল হকের সহধর্মিণী বিশিষ্ট সাহিত্যিক রাবেয়া খাতুন।

Check Also

lucky-akhand

কাঁদালেন লাকী আখন্দ

মিডিয়া খবর :- মিলনায়তনভর্তি দর্শক, সেখানে তখন অন্য রকম পরিবেশ। তারকার মিলনমেলা বললেও ভুল হবে …

noren

বাকশিল্পাচার্য নরেন বিশ্বাস জয়ন্তী উদ্যাপন

মিডিয়া খবর:- গত ১৬ই নভেম্বর ২০১৬ বুধবার সন্ধ্যা সাড়ে ছ’টায় সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares