Home » নিউজ » বাংলাদেশ পথনাটক পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন
patho-natok-natya-utsab

বাংলাদেশ পথনাটক পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন

Share Button
মিডিয়া খবর:-
‘পথনাটক শেখায় আমায় শেকল ভাঙ্গার গান’   বাংলাদেশ পথনাটক পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন এবারের স্লোগান। এই স্লোগানকে সামনে নিয়ে পঞ্চম জাতীয় দ্বিবার্ষিক সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ পথনাটক পরিষদ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে ২৪ অক্টোবর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে এ সম্মেলন।
এতে প্রধান অতিথি থেকে সম্মেলনের উদ্বোধন করবেন ‘ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট বিশ্ব’-এর সভাপতি রামেন্দু মজুমদার। বিশেষ অতিথি থাকবেন নাট্যজন মামুনুর রশীদ, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাট্যজন নাসিরউদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান নাট্যজন লিয়াকত আলী লাকী। সভাপতিত্ব করবেন বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নাট্যকার মান্নান হীরা।
এবারের সম্মেলনে প্রায় ১১০টি নাট্যদলের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন এবং নতুন নেতৃত্ব নির্বাচন করবেন। এজন্য শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সপ্তম তলায় পথনাটক পরিষদের সম্মেলনের কার্যালয়ে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত নাট্যদলগুলোর প্রতিনিধি নিবন্ধনের জন্য আহ্বান করা হচ্ছে।
 
বাংলাদেশ পথনাটক পরিষদ এর ৫ম জাতীয় দ্বি-বার্ষিক সম্মেলন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে ২৪ অক্টোবর ২০১৪ সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। সম্মেলনের শ্লোগান নির্ধারিত হয়েছে ‘‘পথনাটক শেখায় আমায় শেকল ভাংগার গান’’।
২৪ অক্টোবর শুক্রবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করবেন ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সস্টিটিউট এর বিশ্ব সভাপতি নাট্যজন রামেন্দু মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন মামুনুর রশীদ, আই. টি. আই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাট্যজন নাসিরউদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান নাট্যজন লিয়াকত আলী লাকী।
স্বাগত বক্তব্য দিবেন সম্মেলন প্রস্ততি কমিটির সদস্য সচিব আহমেদ গিয়াস এবং শুভেচ্ছা বক্তব্য দিবেন বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান। সভাপতিত্ব করবেন বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি ও সম্মেলন প্রস্ততি কমিটির আহবায়ক নাট্যকার মান্নান হীরা।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমী থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে রাজপথ প্রদক্ষিণ করে আবার এখানেই এসে শেষ হবে। এবারের সম্মেলনে প্রায় ১১০টি নাট্যদলের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন এবং নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার সপ্তম তলায় পথনাটক পরিষদের সম্মেলন এর অস্থায়ী কার্যালয়ে আজ সম্মেলনের দিন সকাল ৯টা পর্যন্ত নিবন্ধন চলবে।

Check Also

tamim, khaled

সিজেএফবি‘র সভাপতি তামিম হাসান, সাধারণ সম্পাদক খালেদ আহমেদ

মিডিয়া খবর :- দেশের  জাতীয় দৈনিক, পাক্ষিক, ইলেক্ট্রনিক মিডিয়া এবং অনলাইন নিউজ পোর্টালের বিনোদন সম্পাদকদের …

kuakata

কুয়াকাটায় মেগা বিচ কার্নিভ্যাল

মিডিয়া খবর :- সাগরকন্যা কুয়াকাটায় শুরু হচ্ছে ‘কুয়াকাটা মেগা বিচ কার্নিভ্যাল ২০১৭’। আর এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares