Home » টিভি নাটক » ধারাবাহিক নাটক ভৈরব
VOIRAV

ধারাবাহিক নাটক ভৈরব

Share Button

মিডিয়া খবর :-

কাজী শাহেদ আহমেদের প্রথম উপন্যাস ‘ভৈরব’। বিশ্বসাহিত্যে এমন ঘটনা হয়তো বিরল নয়, কিন্তু বাংলা ভাষায় সত্তরোর্ধ কোনো লেখকের প্রথম উপন্যাসের প্রকাশ বিস্ময়কর ঘটনাই বটে। একই সঙ্গে তা বিরলও। এই অসম্ভব মনোশক্তিসম্পন্ন লেখক কাজী শাহেদ আহমেদের উপন্যাস  অবলম্বনে ও সঞ্জয় কান্তের নাট্যরুপে নির্মাণ হচ্ছে ৫২ পর্বের ধারাবাহিক নাটক ‘ভৈরব’। এটি নির্মাণ করছেন তাহের শিপন।

ভৈরব উপন্যাসের মহাকাব্যিক আখ্যান মূলত প্রধান চরিত্র মুন্সি হায়দার আলি ভৈরব ও তার স্ত্রী শিউলিকে কেন্দ্র করে। ভৈরবের চারিত্রিক দৃঢ়তা, সমাজ সংস্কারের প্রতি ব্রত, কুসংস্কারের বিরুদ্ধে যুদ্ধ ও অসাম্প্রদায়িক মনোবৃত্তি তাকে বাঙালির চিরায়ত কল্পনার নায়কে রূপান্তরিত করেছে।

এ নাটকে আঁখিকে এক গরিব ঘরের মেয়ের চরিত্রে দেখা যাবে। যারা বাবা মাতাল, ঘরে থাকে সৎ মা।

আঁখি বলেন, ‘এই চরিত্রটার নানা উঠা নামা আছে। মেয়েটি এক ধরণের জীবন সংগ্রামের মধ্যে দিয়ে বেড়ে উঠে। অল্প বয়সে বিয়ে হয়, কিন্তু স্বামীটা খুব নির্যাতন করে। অন্যদিকে একটা সময় মেয়েটি পতিতা হয়ে যায়। সেখান থেকে আবার ফিরে আসতে পারে। চরিত্রটিতে অভিনয় করে আমার ভালো লেগেছে। যারা কাজটি দেখবেন আমার বিশ্বাস তাদেরও ভালো লাগবে।

সম্প্রতি যশোর ও পঞ্জগড়ের বিভিন্ন লোকেশনে নাটকটির শ্যুটিং হয়েছে। এর অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, শাহেদ শরীফ খান, মনিরা মিঠু, সাবিহা জামান, রওনক হাসান, হাসিন রওশন প্রমুখ। শিগগিরই নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে বলে জানা যায়।

 

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares