Home » প্রোফাইল » আলম খানের ৭০তম জন্মদিন আজ
alam khan

আলম খানের ৭০তম জন্মদিন আজ

Share Button

মিডিয়া খবর:-

ওরে নীল দরিয়া, হীরামতি হীরামতি ও হীরামতি, মনে বড় আশা ছিল, দুনিয়াটা মস্ত বড়, ও সাথীরে যেও না কখনো দূরে, বেলি ফুলের মালা পরে, কাল তো ছিলাম ভাল,বুকে আছে মন, তুমি যেখানে আমি সেখানে, সবাই তো ভালবাসা চায়, ভালবেসে গেলাম শুধু, চাঁদের সাথে আমি দেবো না তোমার তুলনা, আমি একদিন তোমায় না দেখিলে, আজকে না হয় ভালবাসো আর কোনদিন নয়, হায়রে মানুষ রঙিন ফানুস দম ফুরাইলে ঠুস, আমি রজনীগন্ধা ফুলের মতো গন্ধ বিলিয়ে যাই, ডাক দিয়াছেন দয়াল আমারে, কি জাদু করিলা পিরিতি শিখাইলা,  তেল গেলে ফুরাইয়া, আমি তোমার বধূ তুমি আমার স্বামী, জীবনের গল্প বাকি আছে অল্প, তিন কন্যা এক ছবি, ওরে ও জান আমারই জান, চুমকি চলেছে একা পথে, ভালবাসিয়া গেলাম ফাঁসিয়া, তুমি কি এখন আমারই কথা ভাবছো, আকাশেতে লক্ষ তারা চাঁদ কিন্তু একটাইরে ইত্যাদি জনপ্রিয় গানের স্রষ্টা আলম খান। আজ তার ৭০ তম জন্মদিন।

 ১৯৪৪ সালের ২২শে অক্টোবর জন্মগ্রহণ করেন গুণী এ মানুষটি। ১৯৭০ সালে আবদুল জব্বার খানের ‘কাঁচ কাটা হীরে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রের সংগীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। তারপর অসংখ্য ছবির সংগীত পরিচালনা করেন। সৃষ্টি করেন একের পর এক শ্রুতিমধুর এবং জনপ্রিয় গান। 

আলম খান শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ‘বড় ভাল লোক ছিল’ (১৯৮২), ‘তিন কন্যা’ (১৯৮৫), ‘সারেন্ডার’ (১৯৮৭), ‘দিনকাল (১৯৯২) এবং ‘বাঘের থাবা’ (১৯৯৯) ছবিগুলোতে। শ্রেষ্ঠ সুরকার হিসেবে ২০০৮ সালে পেয়েছেন ‘কি জাদু করিলা’ ছবির জন্য। আলম খানের পুরো নাম খুরশিদ আলম খান। জন্ম সিরাজগঞ্জের বানিয়াগাথি গ্রামে। পিতার নাম আফতাব উদ্দিন খান। মায়ের নাম জোবেদা খানম। পপসম্রাট আজম খান তার ছোট ভাই। স্ত্রীর নাম গুলবানু খান। দুই ছেলে আরমান খান ও আদনান খান এবং এক কন্যা আনিকা খানকে নিয়ে তার সুখের সংসার। ৭০তম জন্মদিনে আলম খানকে দৈনিক মানবজমিন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

Check Also

o-amar-desher-mati

সামিনা চৌধুরী ও স্বপ্নীল সজীবের দেশ বন্দনা

মিডিয়া খবর:- আজ ৮মার্চ বিশ্ব নারীদিবস উপলক্ষে ইউটিউবসহ বাংলাদেশের সকল চ্যানেলে প্রকাশিত হল সংগীত শিল্পী …

ankhi

নববর্ষে আঁখি আলমগীরের দুই মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- কণ্ঠশিল্পী আঁখি আলমগীর বাংলা নববর্ষ উপলক্ষে দুটি নতুন গানের মিউজিক ভিডিও নিয়ে শ্রোতাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares