Home » টিভি চ্যানেল » আজ আসছে যমুনা টিভি
jamuna

আজ আসছে যমুনা টিভি

Share Button

ঢাকা, ৫ এপ্রিল:-

সামনে থাকে, সামনে রাখে- এ স্লোগান নিয়ে আজ থেকে শুরু হচ্ছে দেশের বহুল আলোচিত ২৪ ঘণ্টার নিউজ চ্যানেল যমুনা টেলিভিশনের পূর্ণাঙ্গ সম্প্রচার। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রথম নিউজ কাস্টিংয়ের মধ্য দিয়ে চ্যানেলটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। এ উপলক্ষে যমুনা টিভিকে বর্ণাঢ্য কলেবরে সাজানো হয়েছে। লক্ষ্য।’

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আরও থাকবেন যমুনা গ্র“প ও যমুনা টিভির চেয়ারম্যান নুরুল ইসলাম, যমুনা টিভির ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা আবু আলম মোঃ শহিদ খান, প্রধান সম্প্রচার উপদেষ্টা সায়মন ড্রিংসহ যমুনা গ্র“পের পরিচালকবৃন্দ ও যমুনা টিভির ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ যমুনা টিভি পরিবার।

যমুনা গ্রুপ ও যমুনা টেলিভিশনের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি নুরুল ইসলাম এক বিবৃতিতে বলেছেন, যমুনা টেলিভিশন হবে সংবাদ ও সংবাদভিত্তিক অনুষ্ঠানের একটি নেটওয়ার্ক। আমাদের লক্ষ্য, যমুনা হবে সারা দেশের মানুষের নিউজ রুম।
সন্ধ্যা ৬টায় আমন্ত্রিত অতিথিদের আসন গ্রহণের মধ্য দিয়ে আনুষ্ঠানিক সম্প্রচার অনুষ্ঠানের কার্যক্রম শুরু হবে। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রধান অতিথি আসন গ্রহণ করবেন। ৬টা ৩৫ মিনিটে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হবে। এরপর যমুনা টিভি চ্যানেল তৈরির পরিকল্পনার শুরু থেকে আনুষ্ঠানিক সম্প্রচারের ওপর বিশেষ ডকুমেন্টারি প্রদর্শন করা হবে। এরপর শুরু হবে বক্তব্য পর্ব। অনুষ্ঠানে প্রধান অতিথি, যমুনা গ্রুপের চেয়ারম্যান ও যমুনা টিভির প্রধান নির্বাহী কর্মকর্তার বক্তব্যপর্ব শেষে কাউন্ট-ডাউন শুরু হবে। সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিক সম্প্রচার ঘোষণা করবেন প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অতিথিদের আসন গ্রহণ থেকে শুরু করে আনুষ্ঠানিক সম্প্রচার পর্যন্ত অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রথম সংবাদ প্রচারের মাধ্যমে যমুনা টিভি দেশের এক্সক্লুসিভ সংবাদ চ্যানেল হিসেবে বাণিজ্যিক যাত্রা শুরু করবে। এর আগে এক মাস পরীক্ষামূলক সম্প্রচার চালানো হয় এ টিভির।

যমুনা নিউজের সম্পাদকীয় নির্দেশনায় সরাসরি সম্প্রচার আর গতির ওপর গুরুত্বারোপ করা হয়েছে। তবে কোনোভাবেই সর্বোচ্চ পেশাদারিত্ব, বিশ্লেষণধর্মী সংবাদ, সততা আর নিখুঁত হওয়ার বিষয়টি উপেক্ষা করা হবে না বলে সূত্র জানায়। বেশ কয়েক মাসের প্রস্তুতি শেষে ৫২৫ জনেরও বেশি কর্মী যমুনা টেলিভিশনের সঙ্গী। সংবাদ বিভাগে রয়েছেন দেশের অন্যতম সেরা কয়েকজন বিশেষ প্রতিনিধি, রিপোর্টার, সম্পাদক, ক্যামেরাম্যান ও উপস্থাপক-উপস্থাপিকা।

সর্বাধুনিক সম্প্রচার প্রযুক্তির মাধ্যমে খবরের সব দিক তুলে ধরার পাশাপাশি সংবাদভিত্তিক নানা আয়োজনে সাজানো থাকবে যমুনা টিভির ২৪ ঘণ্টা, সপ্তাহের সাতটি দিন। সারা দেশ এবং বিশ্বের নানা প্রান্ত থেকে একযোগে সম্প্রচার হবে চ্যানেলটি। কর্তৃপক্ষ আরও জানান, ৬০ জন করসপনডেন্ট ছাড়াও বিভাগ এবং গুরুত্বপূর্ণ জেলা শহরে নয়টি পূর্ণাঙ্গ ব্যুরো অফিসের পাশাপাশি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশ থেকে অভিজ্ঞ সাংবাদিকরা কাজ করবে যমুনার সঙ্গে। বাংলাদেশের ১৬ কোটি মানুষের জন্য যমুনা টিভিকে একটি পরিপূর্ণ জাতীয় টেলিভিশন নেটওয়ার্ক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কর্তৃপক্ষ এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।
রাজধানীর বারিধারায়, যমুনা ফিউচার পার্কের মধ্যেই যমুনা টেলিভিশনের প্রধান কার্যালয়। ভিন্ন ভিন্ন অনুষ্ঠানের জন্য প্রধান কার্যালয়ে রয়েছে তিনটি স্টুডিও। তৈরি করা হচ্ছে আরও একটি সর্বাধুনিক স্টুডিও। অত্যাধুনিক প্রযুক্তি এবং হাইডেফিনেশন সম্প্রচার ও ডিজিটাল আর্কাইভ সিস্টেমে কাজ করবে যমুনা টেলিভিশন। আনুষ্ঠানিক সম্প্রচার প্রসঙ্গে চ্যানেলটির হেড অব নিউজ জাকারিয়া কাজল বলেন, যমুনা টেলিভিশন হবে নেশনস নিউজ রুম। যমুনা সামনে থাকবে, দর্শকদের সামনে রাখবে। এটা আমাদের প্রত্যাশা, আমাদের প্রত্যয়, আমাদের প্রতিজ্ঞা। দীর্ঘ এক যুগের অপেক্ষার ফসল যমুনা টেলিভিশন। এ প্রতিক্ষণের উদ্যোক্তাদের ধৈর্য আজকের এ সাফল্যের প্রধান নিয়ামক।
প্রতিদিনের, প্রতি মুহূর্তের সর্বশেষ সংবাদ পরিবেশনের পাশাপাশি সংবাদভিত্তিক এক্সক্লুসিভ অনুষ্ঠানও প্রচার করবে যমুনা টিভি। সংবাদভিত্তিক এই চ্যানেলটির অনুষ্ঠান সাজানো হয়েছে সম্পূর্ণ নতুন ও ভিন্ন আঙ্গিকে। প্রতি মুহূর্তের আপডেট সংবাদের পাশাপাশি অনুষ্ঠানের মধ্যে থাকছে সারা দিনের কর্মযজ্ঞের পরিকল্পনা নিয়ে প্রতিদিন সকালে তথ্যভিত্তিক লাইভ অনুষ্ঠান, শোবিজ ওয়ার্ল্ড নিয়ে লাইভ অনুষ্ঠান ও রাতে লাইভ পলিটিক্যাল টকশো। সাপ্তাহিক আয়োজনে থাকছে বিখ্যাতদের নিয়ে স্মৃতিচারণমূলক অনুষ্ঠান, বিজ্ঞান ও প্রযুক্তির সর্বশেষ আবিষ্কার, অনলাইন নিয়ে দিকনির্দেশনামূলক অনুষ্ঠান ও পুরো সপ্তাহে ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্ট নিয়ে তথ্যভিত্তিক অনুষ্ঠান। পাক্ষিক আয়োজনে থাকছে এক্সক্লুসিভ ইনভেস্টিগেশনমূলক অনুষ্ঠান। এছাড়াও থাকছে শিশুদের খবর, তরুণ প্রজন্মের চাওয়া-পাওয়া, সমস্যা ও সমাধানমূলক অনুষ্ঠান, কারেন্ট অ্যাফেয়ার্স, সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান।
অনুষ্ঠান সম্পর্কে যমুনা টিভির অনুষ্ঠানপ্রধান সুপন রায় বলেন, আমাদের প্রত্যেকটি অনুষ্ঠানই হবে তথ্য ও গবেষণামূলক। সর্বশেষ তথ্য নিয়ে আমরা প্রত্যেকটি অনুষ্ঠান সাজাচ্ছি। দর্শকদের প্রতি মুহূর্তে আপডেট রাখতে যা কিছু করা দরকার তার সবই থাকছে আমাদের আয়োজনে।
যমুনা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক পদে রয়েছেন মোঃ শামীম ইসলাম আর প্রধান নির্বাহী কর্মকর্তা সাবেক সচিব আবু আলম মোহাম্মদ শহিদ খান। প্রধান সম্প্রচার উপদেষ্টার দায়িত্বে আছেন সায়মন ড্রিং, যিনি মুক্তিযুদ্ধের শুরুতেই গণহত্যার খবর সংগ্রহ ও প্রচার করে বিশ্বব্যাপী সাড়া ফেলে দিয়েছিলেন। দেশের প্রথম বেসরকারি টেলিভিশন একুশে টিভির ব্যবস্থাপনা পরিচালকের পদেও ছিলেন তিনি। আর নির্বাহী পরিচালক (অপারেশন্স) হিসেবে আছেন বিলাল আমান খান। বার্তাপ্রধান হিসেবে আছেন জাকারিয়া কাজল। আর মার্কেটিং বিভাগের দায়িত্বে আছেন এম মনোয়ারুল ইসলাম।

Check Also

voyongkor-sundor

ভয়ংকর সুন্দরের টেলিভিশন স্বত্ব নিয়েছে আরটিভি

মিডিয়া খবরঃ- আগামী ভালোবাসা দিবসে মুক্তি পাবে অনিমেষ আইচের দ্বিতীয় চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’। ছবিটি মুক্তির …

khude-ganraj

শুরু হচ্ছে ক্ষুুদে গানরাজ

মিডিয়া খবর:- শুরু হলো রিয়েলিটি শো ‘ক্ষুুদে গানরাজের ষষ্ঠ সিজনের রেজিস্ট্রেশন কার্যক্রম। ক্ষুদে সংগীতশিল্পী অন্বেষণের একমাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares