Home » ইভেন্ট » উৎসব মুখর পরিবেশে গ্রামীণফোনের নৌকা বাইচ
nouka-baich

উৎসব মুখর পরিবেশে গ্রামীণফোনের নৌকা বাইচ

Share Button

 

মিডিয়া খবর:-

রূপসা নদীর উথাল পাথাল ঢেউ,  ঢেউয়ের মাঝে মাঝিদের রঙ বেরঙের সাজ, বাহারী সাজে বইচের নৌকা আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে ওঠে নদীর দু’তীর। যেন মনে হয় অসংখ্য জলপরী নেমে নৃত্য করছে। গতিময় নৌকার মাঝিদের অনবরত তালে তালে বৈঠা চালানো দেখে মুগ্ধ হয়ে যান হাজার হাজার মানুষ। উৎসব মুখর পরিবেশে খুলনার রূপসা নদীতে গতকাল শনিবার বিকালে আয়োজন করা হয় গ্রামীণফোন নবম নৌকা বাইচের।  নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র জাঁকজমকপূর্ণ এই নৌকা বাইচের আয়োজন করে।
নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ২৬টি নৌকা অংশ নেয়। প্রতিটি নৌকাতে প্রায় অর্ধশত মাঝি ছিলেন। নৌকা বাইচে বড় গ্রুপে ভাই ভাই জলপরি প্রথম, আল্লাহ ভরসা দ্বিতীয় এবং nouka-baich-1মধুপরের তুফান তৃতীয় স্থান লাভ করে। ৩টি নৌকাই খুলনার তেরখাদা উপজেলার। ছোট গ্রুপে সোনার তরী প্রথম, সুন্দরবনের টাইগার দ্বিতীয় এবং সুন্দরবন ভাই ভাই তৃতীয় হয়েছে। ৩টি নৌকাই কয়রা উপজেলার।
নৌকা বাইচে বড় গ্রুপে প্রথম প্রথম পুরস্কার ছিল এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৬০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ৩০ হাজার টাকা। এছাড়া ছোট গ্রুপে প্রথম পুরস্কার ছিল ৫০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ২০ হাজার টাকা।
এদিকে নৌকা বাইচকে ঘিরে হাজার হাজার মানুষ মেতে ওঠেন উৎসবের আমেজে। মানুষের ঢল নামে নদীর দুই তীরে। ছোট বড় অসংখ্য ট্রলার, মাইক, বাদ্যযন্ত্র নিয়ে মানুষ বাইচের নৌকার সঙ্গে নদীপথে ঘুরে বেড়ান। নগরীর ১ নম্বর কাস্টমস ঘাট থেকে দুপুর দুইটায় নৌকা বাইচ শুরু হয়। শেষ হয় রূপসা সেতুর নিচে গিয়ে। র‌্যাব-পুলিশের কড়া নিরাপত্তার পাশাপাশি দায়িত্ব পালন করে নৌবাহিনী ও  কোস্ট গার্ডের সদস্যরা।
এর আগে কাস্টমস ঘাটে নৌকা বাইচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস.এম মোস্তফা রশিদী সুজা। বিশেষ অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি,  জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, খুলনা রেঞ্জের ডিআইজি এস.এম মনিরুজ্জামান, খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর সৈয়দ ইরশাদ আহমেদ, খুলনার জেলা প্রশাসক আনিস মাহমুদ, পুলিশ সুপার হাবিবুর রহমান, গ্রামীণ ফোনের হেড অফ রিজিওনাল সেলস্-খুলনা এ.এম সাজ্জাদ  হোসেন ও বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ জামান। সভাপতিত্ব করেন নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মোল্লা মারুফ রশীদ। উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান রহিম, আল জামাল ভূইয়া। পরে রূপসা সেতুর নিচে পুরস্কার বিতরণী শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Check Also

khilkhil kazia

খিলখিল কাজীর আবৃত্তি ও সঙ্গীতসন্ধ্যা আজ

মিডিয়া খবর :- ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র (আইজিসিসি) আজ শুক্রবার কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী …

ganmela

সংগীতশিল্পী সোসাইটির সংগীতমেলা ২০১৬

মিডিয়া খবর:- আজ ২৩ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি মাঠে সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির উদ্যোগে শুরু হচ্ছে ‘সংগীতমেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares