Home » ইভেন্ট » বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসব নভেম্বরে
beng-fesst

বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসব নভেম্বরে

Share Button

মিডিয়া খবর:-

আবার সুরের মূর্ছনায় মুখরিত হবে ঢাকা। চলতি বছরের নভেম্বর থেকে তৃতীয়বারের মতো ঢাকায় শুরু হবে উপমহাদেশের অন্যতম শাস্ত্রীয় আয়োজন ‘বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসব’।

রাজধানীর আর্মি স্টেডিয়ামে ২৭ নভেম্বর থেকে শুরু হবে এ উৎসব। চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। ভারতের আইটিসি সংগীত রিসার্চ অ্যাকাডেমির সহযোগিতায় এ উৎসবের আয়োজন করেছে বাংলাদেশের বেঙ্গল ফাউন্ডেশন। নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে দর্শকদের জন্য রেজিস্ট্রেশন শুরু হবে।

প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে এ উৎসব। চলবে সারারাত। গতবারের অধিকাংশ শিল্পী এবারো থাকবেন। এদের মধ্যে বাংলাদেশ থেকে থাকছেন সুপ্রিয়া দাশ, রাজরূপা, ড. অসিত রায়, মনিরুজ্জামান, নিশীত দে ও স্বরূপ হোসেন।

এ ছাড়াও থাকবেন বিদুষী গিরিজা দেবী, পণ্ডিত শিব কুমার শর্মা, পণ্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়া, ওস্তাদ রশীদ খান, পণ্ডিত অজয় চক্রবর্তী, ওস্তাদ রাজন ও সাজন মিশ্র, সন্দীপ ব্যানার্জী, পণ্ডিত সমর সাহা, উদয় শংকর মালাকার, ওস্তাদ শাহিদ পারভেজ, উল্লাস কসলাকার, কৌশিকী দেশিকান, বিশাল ও কৃষ্ণসহ আরো অনেকে।

Check Also

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares