Home » চলচ্চিত্র » নায়করাজ রাজ্জাক আইসিইউতে
পৃককৃতindex

নায়করাজ রাজ্জাক আইসিইউতে

Share Button

ঢাকা, ৫ এপ্রিল:-

আইসিইউতে আছেন নায়করাজ রাজ্জাক। গতকাল বেলা ১টায় স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে তাকে। সেখানে তিনি ড. জুবায়ের আহমেদের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। এ প্রসঙ্গে রাজ্জাক পুত্র সম্রাট বলেন, অসুস্থ হয়ে গত কয়েকটা দিন আব্বা হাসপাতালেই ছিলেন। হঠাৎ বৃহস্পতিবার বাসায় যাওয়ার জন্য জেদ করেন। এরপর আমরা তাকে বাসায় নিয়ে যাই। কিন্তু বাসায় যাওয়ার ২৪ ঘণ্টা পার না হতেই আবারও অসুস্থ হয়ে পড়েন তিনি। কোন উপায় না দেখে গতকাল দুপুরে তাকে পুনরায় হাসপাতালে নিয়ে আসা হয়। গতকাল দুপুরে স্কয়ার হাসপাতালের আইসিইউতে গিয়ে দেখা যায়, সেখানে নায়করাজের স্ত্রী ও তিন ছেলে বাপ্পারাজ, বাপ্পী ও সম্রাট রয়েছেন তার সঙ্গে। তারা দেশবাসীর কাছে এই প্রিয় মানুষটির জন্য দোয়া চেয়েছেন। উল্লেখ্য, নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়করাজ রাজ্জাক। তাকে ধূলাবালি ও ধূমপানমুক্ত পরিবেশে বেশ কিছুদিন পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তার জুবায়ের।

উল্লেখ্য আব্দুর রাজ্জাক (জন্ম ২৩ জানুয়ারি, ১৯৪২), যিনি নায়করাজ রাজ্জাক নামে সুপরিচিত, একজন বিখ্যাত বাংলা চলচ্চিত্র অভিনেতা। ষাটের দশকের মাঝের দিকে তিনি চলচ্চিত্র অভিনেতা হিসেবে পরিচিতি লাভ করেন। ষাটের দশকের বাকি বছরগুলোতে এবং সত্তরের দশকেও তাঁকে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের প্রধান অভিনেতা হিসেবে বিবেচনা করা হত।

প্রথমদিকে রাজ্জাক তৎকালীন পাকিস্তান টেলিভিশনে “ঘরোয়া” নামের ধারাবাহিক নাটকে অভিনয় করে দর্শকদের কাছে জনপ্রিয় হন। নানা প্রতিকূলতা পেরিয়ে তিনি আব্দুল জব্বার খানের সাথে সহকারী পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পান। সালাউদ্দিন প্রোডাকশন্সের তেরো নাম্বার ফেকু অস্তাগড় লেন চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয় করে সবার কাছে নিজ মেধার পরিচয় দেন রাজ্জাক। পরবর্তীতে কার বউ, ডাক বাবু, আখেরী স্টেশন-সহ আরও বেশ ক’টি ছবিতে ছোট ছোট চরিত্রে অভিনয়ও করে ফেলেন। পরে বেহুলা চলচ্চিত্রে তিনি নায়ক হিসেবে ঢালিউডে উপস্থিত হন সদর্পে। তিনি প্রায় ৩০০টি বাংলা ও উর্দু চলচ্চিত্রে অভিনয় করেছেন। পরিচালনা করেছেন প্রায় ১৬টি চলচ্চিত্র।

১৯৯০ সাল পর্যন্ত বেশ দাপটের সাথেই ঢালিউডে সেরা নায়ক হয়ে অভিনয় করেন রাজ্জাক। এর মধ্য দিয়েই তিনি অর্জন করেন নায়করাজ রাজ্জাক খেতাব। জাতীয় চলচ্চিত্র আজীবন সম্মাননা পুরস্কার সহ অর্জন করেন একাধিক সম্মাননা।এছাড়াও, রাজ্জাক জাতিসংঘ জনসংখ্যা তহবিলের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares