Home » তথ্য প্রযুক্তি » ব্যান্ডউইথের দাম কমাল বিটিসিএল
BTRC

ব্যান্ডউইথের দাম কমাল বিটিসিএল

Share Button

ব্যান্ডউইথের দাম দুই হাজার টাকা কমিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। এপ্রিল মাসের শুরু থেকে প্রতি মেগাবিট ইন্টারনেট ব্যান্ডউইথের মাসিক চার্জ চার হাজার ৮০০ টাকা থেকে কমিয়ে দুই হাজার ৮০০ টাকা করেছে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও বিভিন্ন উচ্চ ব্যান্ডউইথের ক্ষেত্রেও ব্যাপক হারে ডিসকাউন্ট দেওয়া হচ্ছে বলে বিটিসিএল জানিয়েছে। ভলিউম বেজড ক্যাটাগরি এডিএসএল ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিসের দাম ঠিক থাকলেও ডাউনলোড  ভলিউম (ডাটা লিমিট) দ্বিগুণ করা করার কথা জানিয়েছে বিটিসিএল কর্তৃপক্ষ। বিটিসিএলের পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ জানিয়েছেন, তথ্যপ্রযুক্তির উন্নতি ও ইন্টারনেটের ব্যবহার বাড়াতে ব্যান্ডউইথের দাম কমানো হয়েছে। গ্রাহকদের সুবিধার জন্য বিভিন্ন প্যাকেজের দাম নির্ধারণ করা হয়েছে।

সুপার সেভার নামের ৩০ দিনে ২৫৬ কেবিপিএস গতির দুই জিবি ডাটা প্যাকেজের খরচ ছিল ৩০০ টাকা। এখন এই প্যাকেজে চার জিবি ডাটা লিমিট সুবিধা মিলবে। ৫০০ টাকার স্ট্যান্ডার্ড প্যাকেজের গ্রাহকেরা ৫১২ কেবিপিএস গতিতে এখন পাবেন ১০ জিবি ডাটা লিমিট আর এক হাজার টাকার প্রিমিয়াম প্যাকেজে গ্রাহকেরা ১০২৪ কেবিপিএস গতিতে পাবেন ২৫ জিবি পর্যন্ত ডাটা ব্যবহারের সুবিধা। আনলিমিটেড ক্যাটাগরির ব্র্যন্ডব্যান্ড সার্ভিসের ক্ষেত্রে বিকিউব ইনফিনিটি প্যাকেজের গ্রাহককে ২৫৬ কেবিপিএস গতির ইন্টারনেটের জন্য মাসিক চার্জ দিতে হবে ৪৫০ টাকা, ৫১২ কেবিপিএস গতির জন্য চার্জ দিতে হবে ৭৫০ টাকা, ১০২৪ কেবিপিএস গতির জন্য চার্জ দিতে হবে এক হাজার ১৫০ টাকা। নতুন প্যাকেজ হিসেবে যুক্ত হয়েছে বিকিউব ইনফিনিটি ১৫০০। এক হাজার ৫০০ কেবিপিএস গতির ইন্টারনেটের জন্য মাসিক চার্জ দিতে হবে এক হাজার ৬০০ টাকা।

বিটিসিএল জানিয়েছে, সকল এডিএসএল (বিকিউব) সার্ভিসই শেয়ারড ভিত্তিক। ভলিউম বেজড ক্যাটাগরিতে আগের ‘বিকিউব এক্সপ্রেস’ প্যাকেজটিকে ‘বিকিউব ইনফিনিটি ১০০০’ প্যাকেজে অন্তর্ভুক্ত করা হয়েছে। আগের ‘বিকিউব ইনফিনিটি ১২৮’ প্যাকেজটি এবং নাইট টাইম ক্যাটাগরির প্যাকেজ বাতিল করা হয়েছে। এ ছাড়া রেজিস্ট্রেশন চার্জ (১০০ টাকা), সেটআপ/কনফিগারেশন চার্জ (৩০০ টাকা),  আপ গ্রেডেশন চার্জ (ফ্রি) এবং ডাউনগ্রেড চার্জ (১৫০ টাকা) আগের মতোই রয়েছে। সব সংযোগের ক্ষেত্রে মাসিক চার্জের অতিরিক্ত ১৫% ভ্যাট দিতে হবে। বিস্তারিত তথ্য বিটিসিএলের ওয়েবসাইট http://www.btcl.gov.bd/ থেকে জানা যাবে।

Check Also

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

.bangla

বাংলাদেশ ডট বাংলা ডোমেইন বরাদ্দ পেল

মিডিয়া খবর:- ২০১২ সালে ইন্টারনেট জগতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ডোমেইন (ইন্টারন্যাশনালাইজড ডোমেইন নেম-আইডিএন) ডট বাংলা (.বাংলা) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares