Home » চলচ্চিত্র » ছাড়পত্র পেলনা ‘রানা প্লাজা’
rana-plaza

ছাড়পত্র পেলনা ‘রানা প্লাজা’

Share Button

মিডিয়া খবর:-

‘রানা প্লাজা’ সিনেমাটিকে ছাড়পত্র দেয়নি সেন্সর বোর্ড। কারন তারা মনে করছেন পোশাক শিল্প খাতকে অস্থিতিশীল করে তুলতে পারে সিনেমাটি।

সাভারের রানা প্লাজা ধ্বস ও ধ্বংসস্তূপ থেকে বেঁচে ফিরে আসা রেশমাকে নিয়ে মূলত আবর্তিত হয়েছে সিনেমাটির কাহিনি। তবে রেশমার কাহিনী নিয়েও বিতর্ক আছে।

‘রানা প্লাজা’ সিনেমায় পোশাক শ্রমিক ‘রেশমা’র চরিত্রে অভিনয় করছেন পরী মনি। তার বিপরীতে অভিনয় করছেন সায়মন। সায়মনের চরিত্রের নাম টিটু।সিনেমাটির কাহিনি ও ‍বেশ কিছু দৃশ্য পোশাক শিল্প খাতকে অশান্ত করে তুলতে পারে বলে অভিযোগ করে সেন্সর বোর্ড।

সেন্সর বোর্ডের সচিব নিজামুল কবির জানান, খোদ প্রধানমন্ত্রীর অফিস থেকেই সিনেমাটিকে ছাড়পত্র না দেওয়ার নির্দেশনা এসেছে। তিনি বলেন,‘সিনেমাতে গার্মেন্টস ধ্বসের যে দৃশ্যটি দেখানো হয়েছে, তা রীতিমতো ভয়াবহ। এমন দৃশ্য সম্বলিত সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেলে তার ফলাফল হবে আরও ভয়াবহ। বাংলা সিনেমার বড় দর্শক হচ্ছে গার্মেন্টস কর্মীরা। রানা প্লাজা ধ্বসের ঘটনাটি তাদের আরও উত্তেজিত করে তুলবে। পরিস্থিতি অস্থিতিশীল হয়ে উঠবে এতে।’

সিনেমাটি মুক্তি না দেওয়ার ঘটনাটি মেনে নিতে পারছেন না পরিচালক নজরুল ইসলাম খান। সিনেমাতে রাষ্ট্রবিরোধী কোনো দৃশ্য নেই দাবি করে তিনি বলছেন, প্রয়োজনে আদালতে যাবেন।  তিনি বলেন,‘আমি কোনোভাবেই গার্মেন্টস শিল্পকে অশান্ত করতে এ সিনেমা বানাইনি। সাভার ট্র্যাজেডির সত্যি ঘটনাটিই তুলে ধরতে চেয়েছি। সিনেমাটিকে নিষিদ্ধ করার এমন যুক্তি আমি মানি না।’

এদিকে দুদকের দায়ের করা একটি মামলায় কদিন আগে গ্রেপ্তার হয়েছেন সিনেমার প্রযোজক মোহাম্মদ আলী মানি। তাই ঠিক কোন উপায়ে প্রতিবাদ জানানো হবে- তা নিশ্চিত করে বলতে পারেননি নজরুল।

এবার ঈদুল আযহায় নজরুল ইসলাম খান পরিচালিত ‘কঠিন প্রতিশোধ’ সিনেমাটি মুক্তি পেয়েছে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। এ বছরের শেষে নজরুল ইসলাম খান শাকিব, অপুকে নিয়ে তিনটি সিনেমা নির্মাণের পরিকল্পনা করেছেন। এর মধ্যে ‘অগ্নিমানব’ নামে একটি অ্যাকশন সিনেমা রয়েছে। সিনেমার ৭০ ভাগ শুটিং হবে অস্ট্রেলিয়ায়। বাকি দুটোর চিত্রনাট্য লেখা হচ্ছে বলে জানান তিনি।

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares