Home » চলচ্চিত্র » চিত্রপরিচালক কাজী মোরশেদ চলে গেলেন
kazi-morshed

চিত্রপরিচালক কাজী মোরশেদ চলে গেলেন

Share Button

মিডিয়া খবর:-

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক কাজী মোরশেদ না  ফেরার দেশে চলে গেলেন । গতকাল সকাল ৭টায় হৃদরোগে আক্রান্ত হয়ে সোহরাওয়ার্দী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। দুই দিন আগে বুকে ব্যথা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গতকাল বাদজুমা মিরপুর সাড়ে ১১ কবরস্থানে মরহুমকে দাফন করা হয়।

পরিচালক কাজী মোরশেদের জন্ম ১৯৫০ সালের ২৪শে এপ্রিল চট্টগ্রামের মিরসরাই থানার হিঙগুলি গ্রামে।  কাজী মোরশেদ পরিচালক এসএম শফির সহকারী হিসেবে কাজ শুরু করেন। ১৯৮৯ সালে ‘ছলনা’ ছবির মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর তিনি একে একে নির্মাণ করেন ‘সান্ত্বনা’, ‘প্রেম যমুনা’, ‘শুধু তুমি’, ‘নয়নের নয়ন’, ‘ঘানি’ এবং ‘একই বৃত্তে’। সরকারি অনুদানে নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ঘানি’র জন্য কাজী মোরশেদ ২০০৬ সালে শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ‘ঘানি’ ওই বছর ১৩টি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে।

গুণী পরিচালক কাজী মোরশেদের আকস্মিক মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে গভীর শোকের ছায়া নেমে আসে। চলচ্চিত্র পরিচালক সমিতির নেতারা সংবাদ পেয়েই ছুটে যান মরহুমের বাসায়। তার আকস্মিক মৃত্যুতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি, ফিল্ম এডিটর গিল্ড, চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ইমপ্রেস টেলিফিল্ম, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি এবং ফিল্ম জার্নালিস্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে। 

Check Also

ferdous-moushumi

ফেরদৌস, মৌসুমী মুক্তিযুদ্ধের ছবি নিয়ে আসছেন

মিডিয়া খবর:- ‘পোস্টমাস্টার ৭১’ ছবির ছবির শুটিংয়ের কাজ প্রায় শেষ.  গানের শুটিং অবশ্য শেষ হয়েছে। …

kushtia-radha-binodh-pal-sm

জাপান বন্ধু ড. রাধা বিনোদ পাল

মিডিয়া খবর:-  পৃথিবীর বুকে  ১ সেপ্টেম্বর ১৯৩৯ – ২ সেপ্টেম্বর ১৯৪৫(৬ বছর, ১ দিন)  মানবসভ্যতার ইতিহাসে এযাবৎকাল পর্যন্ত সংঘটিত সর্ববৃহৎ এবং সবচেয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares