Home » চলচ্চিত্র » হিটম্যান- মানবিক কারণে মুক্ত নকল ছবি
hitman

হিটম্যান- মানবিক কারণে মুক্ত নকল ছবি

Share Button

মিডিয়া খবর:-

বর্তমানে বাংলাদেশের নাম্বার ওয়ান কিং শাকিব খান। এবারের ঈদে তার নতুন ছবি মুক্তি পাবার কথা। কিন্তু শুরুতেই আটকে গেলেন ঢালিউড কিং শাকিব। কারণ ঈদের জন্য মুক্তি প্রতিক্ষিত তার ‘হিটম্যান’ ছবিটির ছাড়পত্র আটকে দিয়েছিল সেন্সরবোর্ড। ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘হিটম্যান’ আটকা পড়ায় একটু বিপাকেই পড়েছিলেন তিনি। জনপ্রিয় এই নায়কের উপরে শনির দশা যেন কাটছেই না। এই ঈদে এই নায়কের কোন সিনেমা মুক্তি পাবে কিনা এ নিয়েও সন্দেহে পড়ে গিয়েছিলেন সকলে । গত ঈদে তাঁর অভিনীত ‘হিরো দ্যা সুপারস্টার’ মুক্তি পায়। কিন্তু সেই চলচ্চিত্রটিও তেলেগু ‘রেবেল’ সিনেমার নকল ছিল। মুক্তির পরেই এটি নিয়েও সমালোচনার ঝড় উঠেছিল। ‘হিটম্যান’ নিয়ে বোর্ডের অভিযোগ, ছবিটিতে বেশিরভাগ অংশই তামিল ছবি ‘ভেত্তাই’ এর নকল করা হয়েছে। এ বিষয়ে সেন্সরবোর্ড সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী বলেন, ‘হিটম্যান’ ছবিটি বিদেশি ‘ভেত্তাই’ ছবির নকল হওয়ায় ছবিটিকে ছাড়পত্র দেয়া হয়নি। সেন্সর নিয়ম অনুযায়ী বিদেশি ঐ ছবির কপিরাইট এনে দিতে পারলে ‘হিটম্যান’ প্রদর্শনের জন্য ছাড়পত্র পাবে। 

সেন্সর বোর্ডের এমন সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানিয়েছিলেন। বাংলা সিনেমায় নকলের যে কালো থাবা ভর করেছে সেন্সর বোর্ডকেই এর বিরুদ্ধে যথাযথ প্রদক্ষেপ এখনই নিতে হবে বলেছিলেন চলচ্চিত্র বোদ্ধারা। কিন্তু নিজেদের নেয়া সিদ্ধান্তে অটল থাকতে পারলেন না সেন্সরবোর্ড । সকল সাধুবাদকে ভুলুন্ঠিত করে মানবিক কারনে মুক্তি দিচ্ছেন  ‘হিটম্যান’। নির্মাতা সূত্রে জানা গেছে এরই মধ্যে মুক্তির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ঈদে প্রায় ১৫০টির মতো প্রেক্ষাগৃহে মুক্তি পাবে চলচ্চিত্রটি। 

শুভ একজন পুলিশ অফিসার। সমাজের অন্যায়, অপরাধকারীদের দমন করতে তিনি বদ্ধ পরিকর। আর সে কারনেই অপরাধীদের টার্গেটে পরিনত হয়েছেন শুভ। কখনো কখনো তাদের হামলার শিকার হয় সে। ঠিক তখনই তাকে উদ্ধারে হাজির হয় বড় ভাই রানা। সমাজের অপরাধীদের দমনে ছোট ভাই শুভ’র সাথে যোগ দেয় বড় ভাই রানা। এভাবে ধীরে ধীরে ‘হিটম্যান’ হয়ে যায় রানা। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘হিটম্যান’ চলচ্চিত্রটি। এতে শুভ চরিত্র অভিনয় করেছেন জয় চৌধুরী এবং বড় ভাই রানা চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। চলচ্চিত্রটির কাহিনী লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু।

উল্লেখ্য এরই মধ্যে জয় চৌধুরী বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। এর মধ্যে সম্প্রতি মুক্তি পাওয়া ‘ভালোবাসলে দোষ কি তাতে’ চলচ্চিত্রটিতে অভিনয় করে সমালোচকদের নজর কাড়েন তিনি। সামনে আরো বেশ কিছু চলচ্চিত্রের কাজ হাতে রয়েছে তার। এখন দেখার বিষয় ‘হিটম্যান’ চলচ্চিত্রে শাকিব খানের সহশিল্পী হিসেবে নিজেকে কতটুকু প্রমাণ করতে পারেন।

প্রাচী কথাচিত্র নিবেদিত, জাহাঙ্গীর প্রযোজিত চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন অপু বিশ্বাস, শিরিন শীলা,সুজাতা,শিবা সানু,ডিজে সোহেল,মিশা সওদাগার সহ আরো অনেকে।


Check Also

ferdous-moushumi

ফেরদৌস, মৌসুমী মুক্তিযুদ্ধের ছবি নিয়ে আসছেন

মিডিয়া খবর:- ‘পোস্টমাস্টার ৭১’ ছবির ছবির শুটিংয়ের কাজ প্রায় শেষ.  গানের শুটিং অবশ্য শেষ হয়েছে। …

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares