Home » অনুষ্ঠান » নজরুলসঙ্গীত শিল্পী ফেরদৌস আরা
ferdous ara

নজরুলসঙ্গীত শিল্পী ফেরদৌস আরা

Share Button

মিডিয়া খবর :- 

কানাডায় পাঁচটি গানের মিউজিক ভিডিওতে অংশগ্রহণ করেছেন বিশিষ্ট নজরুলসঙ্গীত শিল্পী ফেরদৌস আরা। আসন্ন ঈদ উপলক্ষে মিউজিক ভিডিওগুলো নির্মাণ করেছেন অরুণ চৌধুরী। ‘সুরে সুরে দূরে সাত সাগর পাড়ে’ শীর্ষক বিশেষ সঙ্গীতানুষ্ঠানে ভিডিওগুলো দেখানো হবে। এতে ফেরদৌস আরার কণ্ঠে পাঁচটি আধুনিক গান শোনা যাবে। গানগুলো হলো- ‘দিন যায় দিন আসে’, ‘আমি আমার মতোই আছি’, ‘আমার চোখের জল দেখে ভেবো না তুমি’, ‘আমি আগুন রঙা টিপ পরেছি’ ও ‘চোখের কাজল বুঝে না আমায়’।

এ প্রসঙ্গে নির্মাতা অরুণ চৌধুরী বলেন, কানাডার নায়াগ্রা, মিসিসাগা পার্ক, সিএন টাওয়ার, স্কারবরো হেঙ্গিং ব্রিজ ও লেক অন্টারিয়োতে মিউজিক ভিডিওগুলোর দৃশ্যধারণ করা হয়েছে। আগস্টের শেষ সপ্তাহে টানা ৬ দিন গানগুলোর দৃশ্যধারণ করা হয়। এর নেপথ্যে কণ্ঠ দিয়েছেন অভিনেতা শামস সুমন। ‘সুরে সুরে দূরে সাত সাগর পাড়ে’ অনুষ্ঠানটি ঈদের দিন বিকাল ৫-১০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হবে। জানা গেছে, বর্তমানে ফেরদৌস আরা কানাডায় অবস্থান করছেন। তবে ঈদের আগেই তার দেশে ফেরার কথা রয়েছে।

এদিকে, বর্তমানে ফেরদৌস আরা একটি হারানো দিনের গান ও একটি আধুনিক গানের অ্যালবামের কাজ করছেন। এর মধ্যে হারানো দিনের গানের অ্যালবামটির কাজ অনেক দূর এগিয়ে নিয়েছেন। আগামী বছরের শুরুর দিকেই অ্যালবামটি প্রকাশিত হবে। এ প্রসঙ্গে কিছুদিন আগে ফেরদৌস আরা বলেছিলেন, ‘সঙ্গীতশিল্পীরা গানের সব শাখাতেই বিচরণ করতে চান। আমারও তেমন-ই ইচ্ছে। তাই আমি শুধু নজরুলসঙ্গীতের মধ্যেই সীমাবদ্ধ থাকিনি। বিভিন্ন ধারার গানে নিজেকে ছড়িয়ে দিয়েছি। আমি মনে করি, প্রকৃত শিল্পীর কণ্ঠে সব ধরনের গানই মানায়। তারই ধারাবাহিকতায় আমি আধুনিক গানের অ্যালবামটি করার সাহস করেছি। হারানো দিনের গানের অ্যালবামটি প্রকাশের পরপরই এ অ্যালবামটি প্রকাশ করব। আগামীতে আমার লোকসঙ্গীতসহ অন্যান্য ধারার গানের অ্যালবামও প্রকাশের ইচ্ছা রয়েছে।’ 

Check Also

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Nisho-Urmila

নিশো ঊর্মিলার মিউজিক ভিডিও তুমি দিন তুমি রাত

মিডিয়া খবর :- তুমি দিন, তুমি রাত, তুমি যে প্রভাত, তুমি মন নিলে কখন, বাড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares