Home » টিভি নাটক » এবার হরতাল নিয়ে নাটক
hartal

এবার হরতাল নিয়ে নাটক

Share Button

মিডিয়া খবর :- 

একদিনের হরতাল ও বাস্তব জীবনের গল্প নিয়ে তৈরি হল নাটক হরতাল। অনিমেষ আইচের রচনায় এটি পরিচালনা করেছেন আজাদ কালাম। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, অনিমেষ আইচ, জ্যোতিকা জ্যোতি, দ্বীপান্নিতা হালদার প্রমুখ। নাটকটি প্রচার হবে আরটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ১১টা ৫ মিনিটে। নাটকে দেখা যাবে ৩৬ বয়সী জব্বার। গ্রামের কৃষি কাজ করে সে। সরল প্রকৃতির। তার স্ত্রীর দুরারোগ্য ব্যাধি। অনেক কষ্টে ঢাকায় এসেছে স্ত্রীর চিকিত্সা করাতে। কষ্ট করে ঢাকা মেডিক্যালে ভর্তি করিয়েছে তার স্ত্রীকে। সঙ্গে নিয়ে এসেছে তার ছয় বছরের মেয়ে লিপিকে। ঢাকায় এসেই দেখে আজ হরতাল চলছে। সে একের পর এক হরতালের ঝামেলায় পড়ে। আর এই হরতালের রাস্তায় ঘুরে বেড়ায় নেশাগ্রস্ত যুবক মাসুদ। পেশায় সন্ত্রাসী। নানা রকম খুন-খারাবি তার পেশা। হরতালের দিনে তার অনেক কাজ। ওপরের নির্দেশ আজ তার একটি লাশ দরকার। এদিকে জব্বার তার স্ত্রীর চিকিত্সার জন্য পাগলের মতো ছুটছে। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনি।  মোশাররফ করিম বলেন, ‘হরতালের মধ্যে পড়ে অনেক বিড়ম্বনায় পড়েছি। হরতালের কী যন্ত্রণা শুটিং করতে গিয়ে হাড়ে হাড়ে বুঝেছি।  অনেক কষ্ট স্বীকার করেও শুটিং করেছি। নাটকটির মধ্যে অনেক মেসেজ রয়েছে।’

তব জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক হরতাল। অনিমেষ আইচের রচনায় এটি পরিচালনা করেছেন আজাদ কালাম। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, অনিমেষ আইচ, জ্যোতিকা জ্যোতি, দ্বীপান্নিতা হালদার প্রমুখ। নাটকটি প্রচার হবে আরটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ১১টা ৫ মিনিটে।
নাটকে দেখা যাবে ৩৬ বয়সী জব্বার। গ্রামের কৃষি কাজ করে সে। সরল প্রকৃতির। তার স্ত্রীর দুরারোগ্য ব্যাধি। অনেক কষ্টে ঢাকায় এসেছে স্ত্রীর চিকিত্সা করাতে। কষ্ট করে ঢাকা মেডিক্যালে ভর্তি করিয়েছে তার স্ত্রীকে। সঙ্গে নিয়ে এসেছে তার ছয় বছরের মেয়ে লিপিকে। ঢাকায় এসেই দেখে আজ হরতাল চলছে। সে একের পর এক হরতালের ঝামেলায় পড়ে।
আর এই হরতালের রাস্তায় ঘুরে বেড়ায় নেশাগ্রস্ত যুবক মাসুদ। পেশায় সন্ত্রাসী। নানা রকম খুন-খারাবি তার পেশা। হরতালের দিনে তার অনেক কাজ। ওপরের নির্দেশ আজ তার একটি লাশ দরকার। এদিকে জব্বার তার স্ত্রীর চিকিত্সার জন্য পাগলের মতো ছুটছে। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনি।
মোশাররফ করিম বলেন, ‘হরতালের মধ্যে পড়ে অনেক বিড়ম্বনায় পড়েছি। হরতালের কী যন্ত্রণা শুটিং করতে গিয়ে হাড়ে হাড়ে বুঝেছি।
অনেক কষ্ট স্বীকার করেও শুটিং করেছি। নাটকটির মধ্যে অনেক মেসেজ রয়েছে।’ – See more at: http://www.shokalerkhabor.com/2014/09/30/151276.html#sthash.SRysSK9x.dpuf

Check Also

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares