Home » মঞ্চ » এস এম সোলায়মান প্রণোদনা পাচ্ছেন নিত্রা

এস এম সোলায়মান প্রণোদনা পাচ্ছেন নিত্রা

Share Button


মিডিয়া খবর:-

থিয়েটার আর্ট ইউনিট  এর প্রতিষ্ঠাতা প্রানপুরুষ নাট্যব্যক্তিত্ব এস এম সোলায়মানের ১৩তম প্রয়াণ ও ৬১তম জন্ম দিবস উপলক্ষে সংগঠনটি আয়োজন করছে ‘এস এম সোলায়মান স্মারক বক্তৃতা’ ও প্রণোদনা প্রদান অনুষ্ঠানের। স্মারক বক্তৃতা করবেন ড. মোহাম্মদ বারী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন ড. ইনামুল হক এবং আলোচক হিসেবে উপস্থিত থাকবেন তরুণ নাট্যজন আমিনুর রহমান মুকুল।

একই অনুষ্ঠানে থিয়েটার আর্ট ইউনিট প্রবর্তিত এস এম সোলায়মান প্রণোদনা পুরস্কার প্রদান করা হবে। এ বছর প্রণোদনা স্মারক গ্রহণ করবেন প্রতিভাবান ও সৃজনশীল তরুণ নাট্যকর্মী ড. সামিনা লুৎফা নিত্রা।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে আজ ২১ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় শুরু হবে অনুষ্ঠান। ৬টা ৩০ মিনিটে প্রদান করা হবে ‘এস এম সোলায়মান প্রণোদনা ২০১৪’।

সন্ধ্যা ৭টায় থাকবে এস এম সোলায়মানের নাট্যরুপ ও নির্দেশিত নাটক ‘গোলাপজান’। নাটকটির মূল চরিত্রে অভিনয় করেছেন রোকেয়া রফিক বেবী। দীর্ঘ ছয় বছর পর ঢাকার মঞ্চে প্রদর্শিত হবে এস এম সোলায়মানের অনবদ্য সৃষ্টি গোলাপজান নাটকটি।

উল্লেখ্য সামিনা লুৎফা নিত্রা বাংলাদেশের তরুণ মেধাবী নাট্যকর্মীদের একজন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার পাশাপাশি নাট্যকার, অভিনয় শিল্পী এবং নাট্য সংগঠক হিসেবে কাজ করছেন। নিত্রার নাট্যদলের নাম বটতলা।

Check Also

শিল্পকলায় মর্তের অরসিক

মিডিয়া খবর:- আজ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭ টায় মঞ্চায়িত হবে বঙ্গলোকের দ্বিতীয় …

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares