Home » নিউজ » যৌন হয়রানির অভিযোগে ঢাবি নাট্যকলার শিক্ষক সাময়িক বরখাস্ত

যৌন হয়রানির অভিযোগে ঢাবি নাট্যকলার শিক্ষক সাময়িক বরখাস্ত

Share Button

মিডিয়া খবর:-

যৌন হয়রানির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকেও তাকে  অব্যাহতিও দেয়া হয়েছে। শিক্ষার্থীদের ব্যাপক আন্দোলনের মুখে  বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এর এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হল। অভিযুক্ত শিক্ষক সাইফুল দাবি করেছেন, তিনি ষড়যন্ত্রের শিকার।
সিন্ডিকেট সভা চলার মধ্যেই এই শিক্ষকের শাস্তি দাবিতে মুখে কালো কাপড় বেঁধে বিভাগের শিক্ষার্থীরা সিনেট ভবনে মানববন্ধন করে। অন্যদিকে অধ্যাপক সাইফুলকে কলা ভবনের ষষ্ঠ তলায় তার কক্ষে অবরুদ্ধ করে রাখে আরেক দল। 
রোববার ড. সাইফুলের বিরুদ্ধে একই বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ এনে বিভাগের শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। আজ ৬০০৬ নং রুমে ক্লাস নিতে গেলে শিক্ষার্থীরা ড. সাইফুলকে তালাবদ্ধ করে রাখে। পরে প্রক্টর আমজাদ আলী এসে তাকে উদ্ধার করেন। এরপর তিনি পদত্যাগপত্র জমা দেন।

শিক্ষার্থীরা জানিয়েছেন, গত ১৩ সেপ্টেম্বর ড. সাইফুল নিজ কক্ষে ওই বিভাগের একজন শিক্ষার্থীর শ্লীলতাহানির চেষ্টা করেন। পরে ওই শিক্ষার্থী বিভাগে লিখিত অভিযোগ দেন।

Check Also

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

মিডিয়া খবরঃ          – সাজেদুর রহমানঃ- হাত ঘড়ির কাটা বলছে ২৮ এপ্রিল …

মাসুম আজিজ সুস্থ হয়ে উঠছেন

মিডিয়া খবরঃ-             -ঃ সাজেদুর রহমানঃ- সুস্থ হয়ে উঠছেন অভিনেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares