Home » Uncategorized » সিদ্দিক মোল্লার গানের অ্যালবাম
ssssssssssssss49426

সিদ্দিক মোল্লার গানের অ্যালবাম

Share Button

ঢাকা, ১ এপ্রিল:-

বিভিন্ন গণঅনুষ্ঠানে শশ্রূমন্ডিত একজন লোকশিল্পীকে গান করতে দেখা যায় আর গান গেয়ে সেই শ্রোতার আসর তিনি নিমেষে জমিয়ে ফেলেন। গণজাগরণ মঞ্চের জনপ্রিয় কন্ঠ দিয়ে সকলকে উজ্জিবীত রাখতেন ‍যিনি  তিনি সিদ্দিক মোল্লা । সিদ্দিক মোল্লা ৮ নম্বর সেক্টরের একজন মুক্তিযোদ্ধা। স্বাধীনতার পর থেকে কৃষক শ্রমিক মেহনতি মানুষের গান গেয়ে চলেছেন তিনি। তার গাওয়া গান নিয়ে বেরিয়েছে একক অ্যালবাম ‘গরীব দুঃখীর আপন কেহ নাই’। এটি বাজারে এনেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এতে গান রয়েছে ১১টি। এর মধ্যে ১১টির কথা লিখেছেন ও সুর করেছেন সিদ্দিক মোল্লা নিজেই। একটি গান উদীচী প্রতিষ্ঠাতা সত্যেন সেনের। অন্য গানটির কথা ও সুর মাহমুদ সেলিমের।

গরীব দুঃখীর আপন কেহ নাই এ্যালবামের গান গুলির মধ্যে ৪০ বছর স্বাধীন হল ভাগ্যের বদল হলনা, দিনে যদি হসরে কানা কি হবে আর রাত্রি হলে, দুনিয়ার মজদুর ভাইরে, পাকিস্থানের টাকায় চলে বাংলাদেশের জামায়াত ইত্যাদী উল্লেখযোগ্য।

সঙ্গীত পরিচালনা করেছেন রবিন চৌধুরী। স্বরলিপি ও প্রমিক্স স্টুডিওতে গানগুলোর রেকর্ডিং হয়েছে। গত শনিবার সত্যেন সেন উৎসবে অ্যালবামের মোড়ক উন্মোচন করেন ভারতের লোকসঙ্গীত শিল্পী শুভেন্দু মাইতি ও উদীচীর প্রতিষ্ঠাকালীন সদস্য গোলাম মোহাম্মদ ইদু।

Check Also

dance-a

দ্বিতীয় জাতীয় নৃত্যনাট্যোৎসব শুরু হচ্ছে

মিডিয়া খবর :- আজ সোমবার  শিল্পকলা একাডেমিতে আট দিনব্যাপী দ্বিতীয় জাতীয় নৃত্যনাট্যোৎসব শুরু হচ্ছে। উৎসবটির …

crest

মুক্তিযুদ্ধ সম্মাননা ক্রেস্ট স্বর্ণের নয় রুপার

মিডিয়া খবর:- ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’ ক্রেস্ট তৈরিতে স্বর্ণের পরিবর্তে এখন থেকে রুপা ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares