Home » নিউজ » অশ্লীল চলচ্চিত্র নির্মাণ, প্রদর্শন এবং ভিডিও পাইরেসি বন্ধে কঠোর ব্যবস্থা- প্রধানমন্ত্রী

অশ্লীল চলচ্চিত্র নির্মাণ, প্রদর্শন এবং ভিডিও পাইরেসি বন্ধে কঠোর ব্যবস্থা- প্রধানমন্ত্রী

Share Button

মিডিয়া খবর:-

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট` এর প্রথম কোর্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।hasina

বুধবার সকালে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রথম কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে বিকাশমান সম্প্রচার মাধ্যমকে একটি সুনির্দিষ্ট নিয়ম-নীতি অনুযায়ী পরিচালনা ও মান উন্নয়নের জন্য জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ প্রণয়ন করা হয়েছে।  
প্রধানমন্ত্রী বলেন, “অনেকেই সম্প্রচার নীতিমালার বিরোধিতা করছেন। কিন্তু আমরা জানি সারা বিশ্বেই সম্প্রচার মাধ্যম একটি নীতিমালার মাধ্যমে চলছে। বাংলাদেশ তার ব্যতিক্রম নয়। একসময় সাংবাদিকদেরও দাবি ছিল একটি নীতিমালা। যারা এখন বিতর্ক তুলছেন তাদের জানা উচিত অধিকার পেতে হলে অন্যের অধিকারও সংরক্ষণ করতে হবে।”  

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, তিনি বাংলা চলচ্চিত্রের একজন দর্শক। বিদেশ ভ্রমণের সময় বাংলা চলচ্চিত্র দেখেই বিমানে তার সময় কাটে। চলচ্চিত্র শিল্পের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্প যেন বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করে টিকে থাকতে পারে সে জন্যই চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট গড়ে তোলা হয়েছে।’ দেশীয় চলচ্চিত্রের উন্নয়নে ১৯৫৭ সালের ৩ এপ্রিল চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (এফডিসি) সৃষ্টিতে বঙ্গবন্ধুর ভূমিকার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার চলচ্চিত্রে সুস্থ ধারা ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে। অশ্লীল চলচ্চিত্র নির্মাণ, প্রদর্শন এবং ভিডিও পাইরেসি বন্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে। ডিজিটাল আধুনিক সার্টিফিকেশন প্রথা চালুর উদ্যোগ নিয়েছে। চলচ্চিত্র সংসদ নিবন্ধন আইন প্রণয়ন করেছে। ডিজিটাল পদ্ধতিতে সিনেমা তৈরি ও সিনেমা হলগুলোতে তা যাতে চলতে পারে সে লক্ষ্যে উদ্যোগ নেয়া হয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলের সিনেমাগুলোর আধুনিকায়নেও গুরুত্ব দেওয়া হবে।’ ডিসেম্বরের মধ্যেই অত্যাধুনিক সরঞ্জাম সরবরাহ করা হবে।
 চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের চেয়ারম্যান মরতুজা আহমেদের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

Check Also

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

চিত্রায় নৌকাবাইচ

মিডিয়া খবর :- সুলতান বেঁচে থাকতেও তার জন্মদিন উপলক্ষে চিত্রা নদীতে চলতো নৌকাবাইচ। প্রায় ২৭ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares