Home » চলচ্চিত্র » চিত্রনায়িকা রত্না ভিন্ন ধাঁচের গল্পে
ratna

চিত্রনায়িকা রত্না ভিন্ন ধাঁচের গল্পে

Share Button

ঢাকা:-

‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে ফিরছেন আলোচিত চিত্রনায়িকা রত্না। শাহিন সুমন পরিচালিত ভৌতিক ছবিটি আসছে ১৯ সেপ্টেম্বর মুক্তি পাবে বলে জানা গেছে। ছবির মূল চরিত্রে অভিনয়ের পাশাপাশি কাহিনী ও লিখেছেন চিত্রনায়িকা রত্না নিজেই। গল্পটি চিত্রনায়িকা রত্না লিখলেও এর সংলাপ লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। প্রায় এক বছরের বেশি সময় ধরে ছবিটির কাজ চলছে। শুটিং করতে সময় লেগেছে ৪ মাস।ratna-2

‘সেদিন বৃষ্টি ছিল’ চলচ্চিত্রে রত্নার বিপরীতে অভিনয় করেছেন নবাগত সুমিত ও অভি।এর শুটিং হয়েছে রাজধানীসহ গাজীপুরের কালিয়া কৈরের শ্রীফলতলী জমিদার বাড়ি, রূপগঞ্জের মুড়াপাড়ার জমিদার বাড়ি, বান্দরবান ও কক্সবাজারে।

‘সেদিন বৃষ্টি ছিল’ ছবিতে সংগীত পরিচালনা করেছেন আহম্মেদ হুমায়ূন, জাহিদ হাসান বাবু ও ফিরোজ আলম। কণ্ঠ দিয়েছেন মনির খান, খেয়া, রেশমা, পুলক ও শাহেদ। উল্লেখ্য, এটি শাহিন ও সুমন যৌথ ভাবে পরিচালিত শেষ ছবি। বর্তমানে তাঁরা দুজনেই আলাদা ভাবে কাজ করেছেন।’

চলচ্চিত্রে আসা –

রত্না কবির সুইটি তখন অষ্টম শ্রেণির ছাত্রী। পড়াশুনার পাশাপাশি  নাচশিখতেন তিনি।  মিডিয়ায় আসা প্রসঙ্গে রত্না বলেন “বান্ধবী পিংকি আমার কিছু ছবি আমাকে না জানিয়েবিনোদন বিচিত্রার সুন্দরী প্রতিযোগিতায় পাঠায়। কিছুদিন পরই আমাদেরবাসায় চিঠি আসে যে, আমি ঐ প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছি।”  এরপর ঘটলএক আশ্চর্য ঘটনা। ছবির বিচারকের দায়িত্বে ছিলেন পরিচালক শিবলি সাদিক।তিনি আমার বাসার ঠিকানায় এসে বাবার সঙ্গে কথা বললেন। অনেক কিছুর পর বাবা একটি সিনেমাতে অভিনয়ের জন্য অনুমতি দেন। এরপরই ‘কেন ভালোবাসলাম’ ছবিতে ফেরদৌসের বিপরীতে প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানো।”

শিবলি সাদিক ও অজিত রায় নন্দীর যৌথ প্রযোজনায় সেলিম আজম পরিচালিত ‘কেন ভালোবাসলাম’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি মিডিয়ায় পা রাখেন। নায়িকা রত্না ‘কেন  ভালোবাসলাম’ চলচ্চিত্রের মাধ্যমে ঢাকাই সিনেমায় পা রেখেই তুমুল আলোচনায় আসেন। এরপর টানা ৪২টির মতো ছবি মুক্তি পেয়েছে তার। ‘ধোকা’, কাজী হায়াতের ‘ইতিহাস’, নায়ক রাজরাজ্জাকের প্রযোজনায় ‘মরণ নিয়ে খেলা’, শাহীন-সুমনের ‘নষ্ট’, মোহাম্মদ হান্নানের ‘পড়েনা চোখের পলক’ সহ বেশ কিছু দর্শক প্রিয় ছবি উপহার দিয়েছেন।

পড়াশুনার কারণে তিনবছর  বিরতির পর ২০১১-১২ সালের দিকে শাহিন-সুমনের ‘সন্তান আমার অহংকার’, ‘মন যেখানে হৃদয় সেখানে’, সন্তানের মতো সন্তান নামক তিনটি ছবি দিয়ে আবার দর্শকদের মাঝে ফিরে আসেন রত্না। তিনটি ছবিতেই তার বিপরীতে অভিনয় করেছিলেন শাকিবখান। অভিনয়ের পাশাপাশি এ বছরই রত্না ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে মাস্টার্স সম্পন্ন করেছেন। বর্তমানে বাংলাদেশ ক্যাপিটালল’ কলেratna-1জে আইন বিষয়ে পড়াশোনা করছি।  বাবা এম এইচ কবিরএকজন প্রকৌশলী এবং মাহুসনা কবির একজন সাংবাদিক। পরিবারে রত্না সবার বড় এবং ছোটভাই আনন্দ কবির সুইট সপ্তম শ্রেণিতে পড়ে।  এখনও  ঘর-সংসার বা বিয়ে নিয়ে ভাবছেন না  রত্না। 

রত্না আরও বলেন, “এখন ফাস্ট ক্লাস কোনোচাকরি হলে করব এবং অভিনয়ে পুরোটা সময় দিতে চাই।” নিজেকে নতুন ভাবে গুছিয়ে দর্শকদের সামনে উপস্থাপনের জন্য পথ চলছেন রত্না। হয়তো এটাই তার সঠিক জায়গা। এই সুবাদে আবারও ঢাকার চলচ্চিত্রে ব্যস্ত হয়ে উঠছেন রত্না। তার হাতে আছে বেশ কিছু নতুন ছবির কাজ।বর্তমানে ‘সেদিনবৃষ্টিছিল’ নামের  ভৌতিক ছবিটি  নিয়ে দারুণ আশাবাদী রত্না।

১০ ম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামীলীগের মনোনয়ন পত্র কিনেছিলেন চিত্রনায়িকা রত্না কবির সুইটি। রত্না জানান,  এখন আমি দেশ ও জনগণের জন্য কিছু করার স্বপ্ন দেখছি। যদি আমি সুযোগ পাই তাহলে সততার সঙ্গে দেশের সেবা করার চেষ্টা করব।

 

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares