Home » সঙ্গীত » প্রিয়াঙ্কা গোপের রাগ ডিলাইটস
priyanka-gope

প্রিয়াঙ্কা গোপের রাগ ডিলাইটস

Share Button

ঢাকা:-

উচ্চাঙ্গ সঙ্গীতের অ্যালবাম নিয়ে আসছেন সঙ্গীতশিল্পী প্রিয়াঙ্কা গোপ। বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে আগামীকাল সন্ধ্যা সাড়ে ৬টায় ‘রাগ ডিলাইটস’ নামের এ অ্যালবামের মোড়ক উন্মোচন হবে। ২০১১ সালে ‘সুরে সুরে দেখা হবে’ শীর্ষক একক অ্যালবাম বাজারে এসেছিল প্রিয়াঙ্কা গোপের। এছাড়া বিভিন্ন মিক্সড অ্যালবামে কণ্ঠ দিয়েছেন তিনি।

নতুন অ্যালবাম সম্পর্কে প্রিয়াঙ্কা জানান, ‘আমি ক্লাসিক্যাল সঙ্গীতই বেশি গাই। পাশাপাশি নজরুলসঙ্গীত ও আধুনিক গান গাওয়া হয়। আমার প্রথম একক অ্যালবাম ছিল গজল আঙ্গিকের। যেহেতু ক্লাসিক্যাল সঙ্গীতের শিল্পী, তাই চারটি রাগে সাজানো এ অ্যালবাম তৈরি করি। বেঙ্গল অবশ্য কাজটিকে আরো সহজ করে দেয়। আমার এ অ্যালবামে রয়েছে রাগ যোগ কোশ, ঠুমরি, রাগ মিশ্র খাম্বাজ, ভজন, রাগ আহির ভৈরব এবং চৈতী রাগ গান।

পণ্ডিত অরুণ ভাদুড়ির শিষ্য প্রিয়াঙ্কা গোপ পঞ্চম শ্রেণীতে পড়ার সময় উচ্চাঙ্গসঙ্গীতে তালিম নেন। এরপর তিনি ধ্রুপদী তালিম নেন ফাল্গুনী মিত্রের কাছে। ঊর্মি গুপ্তের কাছ থেকে শিখেছেন ঠুমরি। রবীন্দ্রভারতী থেকে সঙ্গীতে অনার্স-মাস্টার্স ডিগ্রি অর্জন করা প্রিয়াঙ্কা বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ ও ছায়ানটের উচ্চাঙ্গসঙ্গীত শিক্ষক।

Check Also

papia

সংগীত শিল্পী পাপিয়া সারোয়ার পাচ্ছেন আজীবন সম্মাননা

মিডিয়া খবরঃ- শুভেচ্ছা সাংস্কৃতিক ফোরাম আয়োজিত ‘নয়নমণি সংস্কৃতি সন্ধ্যা’ শীর্ষক একটি অনুষ্ঠানে গুণী এই বিশিষ্ট …

hridy

কালজয়ী গানে কন্ঠ দিলেন হৃদয়-আলিফ

মিডিয়া খবরঃ- জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ ও রুনা লায়লার গাওয়া বিখ্যাত দুই কালজয়ী গান, …

One comment

  1. অনেক পছন্দের একজন শিল্পী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares