Home » ইভেন্ট » ইমার নেতৃত্বে রঞ্জন তারেক
ema-1

ইমার নেতৃত্বে রঞ্জন তারেক

Share Button

ঢাকা:-                                                                                                                                                                                                                                                                                                                                   -: কাজী চপল :-

সাধারণ ভোটারগন রঞ্জন তারেকের উপর ইমার নেতৃত্বের ভার প্রদান করল। ইমা- ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং এ্যাসোসিয়েশন ইলেকট্রনিক প্রচার মাধ্যমের বিপনন কর্মীদের একমাত্র সংগঠন। নির্বাচন কমিশনার ইফতেখার আহমেদ যখন একে একে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করছিলেন তখন রিপোর্টাস ইউনিটি’র হলরুমে তিল ধারণের স্থান ছিল না। সকলে অধীর আগ্রহে শুনছিলেন। একেক জনের নাম ঘোষিত হয় আর ইমার সদস্যগন মুহুর্মুহু করতালিতে তাদেরকে অভিন্ন্দন জানান। কেউ কেউ শ্লোগানে কাঁপিয়ে তোলেন হলরুম। উৎসাহ উদ্দীপনা, প্রচার প্রচারণা, ভোট চাওয়া ভোট দেওয়া, সব মিলিয়ে গত সন্ধ্যাটা ছিল ইমার জন্য অন্যরকম একদিন। সকলে নিজ নিজ কর্মক্ষেত্র বিভিন্ন টেলিভিশন চ্যানেলে হাজিরা দিয়ে সকাল সকাল এসেছেন রিপোর্টার্স ইউনিটিতে। ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং এর কর্তা ব্যক্তিরা নির্বাচিত করলেন নির্বাহী কমিটি। আর যেন তর সইছিল না। সন্ধ্যা থেকেই জটলা শুরু হতে থাকে, গননার মাঝে মাঝেই একটু আধটু টুকরো খবর মোবাইলের এস এম এসের মাধ্যমে আসে আর ভোটার এবং প্রার্থীরা সকলে সেই খবর নিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন। নির্বাচন কমিশনার তার ঘোষণা শেষ করার পর শুরু হয় শুভেচ্ছা বিনিময়। সকলে বিজয়ীদেরকে অভিন্ন্দন জানান। বিজয়ী সভাপতি রঞ্জন বলেন আমার শ্লোগান “ দক্ষ হাতে, মমতার সাথে” এই কথাটিকে নিয়েই আমি এগিয়ে যেতে চাই। যারা জিততে পারেনি তারা আমার ভাই। তাদেরকে নিয়েই ইমার সব কাজ সম্পন্ন করতে চাই। তিনি বলেন, আমরা মার্কেটিং পিপল বাংলাদেশের  টেলিভিশনগুলোকে মাসে ১০০ কোটি টাকার মত আয় করে দেই। আমাদেরকে তাই মুল্যায়ন করতে হবে। অসুস্থ্য সদস্যদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, তাদের আবাসনের ব্যবস্থা করা আমাদের লক্ষ্য। ইমাকে একটি শ্রেষ্ঠ সংগঠন হিসেবে দেখতে চাই। সাধারন সম্পাদক তারেক বলেন, ইমার সদস্যরা যেন ভালো থাকে, স্বাস্থ্য সেবা পায়, বাসস্থানের ব্যবস্থা করা, চাকরী চলে গেলে সহায়তা করা এইসব দায়িত্ব পালন করবে ইমা। 

নির্বাচনে ভোটের ব্যবধান কমবেশী থাকবে এটা স্বাভাবিক। নির্বাচন কমিশন দুটি পদের ভোটের বিষয় উল্লেখ করেছেন বিশেষ করে। তা হল সবচেয়ে বেশী ভোটে নির্বাচিত হয়েছেন মনিরুল ইসলাম মনি এবং সাংগঠনিক সম্পাদক পদটি নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন হাফিজুর রহমান। এ পদে অন্যপ্রার্থী ছিলেন খন্দকার মুরাদুল হক। মাত্র ৩ ভোটের ব্যবধানে তিনি পরাজিত হয়েছেন। ইমাকে যে সকল গুটিকয় মানুষ দীর্ঘদিন যাবৎ সংগঠিত করে আসছিলেন মুরাদ ছিলেন তাদের মধ্যে অন্যতম। তাই নির্বাচনে তার পরাজয়ে অনেককেই দুঃখপ্রকাশ করতে দেখা গেছে। ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী ২রা সেপ্টেম্বর সকলকে মিলিত হবার আহ্বান জানান তিনি।

নীচে নির্বাচনের পুর্নাঙ্গ ফলাফল দেয়া হল। ২২৮ টি ভোটের মধ্যে ২২২টি ভোট জমা পড়ে তার মধ্যে ৪ টি ব্যালট পেপার বাতিল হয়ে যায়। ranjan

১৪৬ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এন টিভির হেড অফ মার্কেটিং রঞ্জন কুমার দত্ত।  প্রতিদ্বন্দ্বি মাছরাঙা টেলিভিশনের হেড অফ মার্কেটিং শহীদুল ইসলাম পেয়েছেন ৭০টি ভোট।

১ নং সহসভাপতি পদে ১৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জিটিভির হেড অফ মার্কেটিং মনিরুল ইসলাম মনি। ২ নং সহসভাপতি পদে ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ডিজিএম এটিএন বাংলা শফিক আল ইসলাম। ৩ নং সহসভাপতি পদে ৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এজিএম ইনচার্জ বিজয় টিভি এএইচ রাজু।  এ পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ডিজিএম মার্কেটিং একুশে টিভি কাজী শামীম মেহেদী, ‍তিনি পেয়েছেন ৭৫ ভোট এবং ডিজিএম বৈশাখী টিভি সজল কুমার সাহা পেয়েছেন ৮২ ভোট।

tarekগুরুত্বপুর্ণ সাধারণ সম্পাদক পদে ১২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ডিজিএম বৈশাখী টিভি আনিসুর রহমান তারেক। এ পদে অপর প্রার্থী ম্যানেজার এটিএন বাংলা প্রদীপ কুমার পাল পেয়েছেন ৮৯ ভোট।

যুগ্ম সম্পাদক ২ টি পদের জন্য লড়ছেন ৫ জন। বিজয়ী হয়েছেন চ্যানেল ২৪ এর বুরহান উদ্দিন নয়ন ১২৭ ভোট পেয়ে এবং সময় টিভির শরীফুল ইসলাম ৯৮ ভোট পেয়ে। প্রতিদ্বন্দ্বি প্রার্থী ৭১ টিভির শিবলী সাদিক পেয়েছেন ৮৬ ভোট এবং এটিএন নিউজের মিনহাজ উদ্দিন পেয়েছেন ৬৩ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদের কঠিন লড়াইয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সময় টিভির হাফিজুর রহমান, তিনি পেয়েছেন ১০৭ ভোট এবং প্রতিদ্বন্দ্বি এস এ টিভির খন্দকার মুরাদুল হক পেয়েছেন ১০৪ ভোট।

কোষাধ্যাক্ষ পদে ১২৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন জিটিভির রাকিব রায়হান তার প্রতিদ্বন্দ্বি এটিএন নিউজের হারুনার্ রশিদ পেয়েছেন ৮২ ভোট।

ক্রীড়া ও সাংষ্কৃতিক সম্পাদক পদে ১১৫ ভোট পেয়ে জয়ী হয়েছেনন বৈশাখী টিভির রাশেদ সীমান্ত। এ পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মাইটিভির রফিকুর রহমান মজুমদার পেয়েছেন ৩৩ ভোট ও এটিএন নিউজের মাহবুব হাসান পেয়েছেন ৬৩ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ১১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহনা টিভির ইলিয়াস হোসেন, অপর প্রার্থী একাত্তর টিভির আহমেদ মুহসিন পেয়েছেন ৯৯ ভোট।

মহিলা সম্পাদক পদে মাইটিভির পারভিন ফেরদৌস পপি ১১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এ পদে এস এ টিভির সোহানা ইসলাম পেয়েছেন ১০২ ভোট।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাতজন নির্বাহী সদস্যগন হলেন এটিএন নিউজের মো আল আমিন খান, এটিএন বাংলার আবদুল মালেক, ইসলামিক টিভির মো তৌহিদুল ইসলাম, এসএটিভির মো: জহিরুল ইসলাম, মোহনাটিভির আবদুস সামাদ সোহাগ, বিজয় টিভির নজরুল ইসলাম বাবুল এবং জিটিভির শাহেনুল হক

দপ্তর সম্পাদক পদে একুশে টিভির শহিদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আইন বিষয়ক সম্পাদক পদে কেউ প্রার্থী হননি।

ইমা সম্পর্কিত মিডিয়া খবরের আরো সংবাদ-

ইমার ( EMMA) নির্বাচন

ইমা’র নির্বাচন নিয়ে তোড়জোড়

ইলেকট্রনিক মিডিয়ার মার্কেটিং কর্মীদের পিকনিক

Check Also

bengal-classical-utsav

শুরু হচ্ছে উচ্চাঙ্গসংগীত উৎসব

মিডিয়া খবর:- আজ থেকে শুরু হচ্ছে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব ২০১৬’। পঞ্চমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে …

khude-ganraj

শুরু হচ্ছে ক্ষুদে গানরাজ সিজন ছয়

মিডিয়া খবর:-  ২৫ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে ডিয়ন চকলেট-চ্যানেল আই ক্ষুদে গানরাজ-২০১৬, সিজন ছয় এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares