Home » ইভেন্ট » শুরু হল রিয়েলিটি শো ‘নাট্যযুদ্ধ’
Natto-Joddo-Mockup1_011

শুরু হল রিয়েলিটি শো ‘নাট্যযুদ্ধ’

Share Button

 

ঢাকা, ২৮ মার্চ:-

নাট্যাভিনয়শিল্পী, নাট্যকার ও পরিচালক খোঁজার রিয়েলিটি শো ‘টাইগার নাট্যযুদ্ধ’র বাছাই পর্ব শুরু হচ্ছে আজ। এরই মধ্যে শেষ হয়েছে আগ্রহী প্রতিযোগীদের নাম নিবন্ধন পর্ব। আয়োজক প্রতিষ্ঠান ব্যাকড্রপ ও এটিএন বাংলা সূত্রে জানা গেছে, সকাল ১০টায় শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালায় ঢাকা অঞ্চলের বাছাই পর্বের উদ্বোধন হবে। ঢাকা অঞ্চলের প্রতিযোগীদের এই বাছাই প্রক্রিয়া চলবে আগামী ৪ এপ্রিল পর্যন্ত।

এ ধরনের রিয়েলিটি শো শুধু বাংলাদেশে নয় এশিয়া মহাদেশে এই প্রথম। এর আগে গত ৭ সেপ্টেম্বর ২০১৩ সোনারগাঁও হোটেলে এটিএন বাংলা ও ব্যাকড্রপ লিঃ এর মধ্যে চুক্তি এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিপত্রে স্বাক্ষর করেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও ব্যাকড্রপের চেয়ারম্যান জনাব মনোয়ার পাঠান।

দেশের ৬৪ টি জেলাকে ১২টি অঞ্চলে বিভক্ত করে দেশের ১২ জন শ্রেষ্ঠ নাট্য নির্মাতার সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে সামগ্রিক নির্বাচন ও নাটক নির্মাণ কার্যক্রম। এই ১২জন নির্মাতা হলেন  গাজী রাকায়েত- ঢাকা অঞ্চল, রুলীন রহমান- ফরিদপুর অঞ্চল, সকাল আহমেদ – কুমিলা অঞ্চল, শাকুর মজিদ- সিলেট অঞ্চল, দীপংকর দীপন- রংপুর অঞ্চল, এস এ হক অলিক- ময়মনসিংহ অঞ্চল, দেবাশীষ বড়ুয়া দ্বীপ- চট্টগ্রাম অঞ্চল, আশরাফুল আলম রিপন- খুলনা অঞ্চল, রিপন নবী- কুষ্টিয়া অঞ্চল, সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড- রাজশাহী অঞ্চল, আবু সাইয়ীদ- বগুড়া অঞ্চল এবং সৈয়দ আওলাদ- বরিশাল অঞ্চল।

এই ১২ জন সফল নির্মাতা তাদের নিজ নিজ অঞ্চলের দ্বায়িত্বভার গ্রহণ করে সম্ভব্য অভিনেতা-অভিনেত্রী, গল্পকার-নাট্যকার, নির্মাতা-পরিচালক নির্বাচন করবেন, তাদের প্রশিন দিবেন এবং তাদের তত্ত্বাবধানে প্রতিযোগিতার জন্য নির্মিত হবে নাটক। দেশের ৬৪টি জেলায় নির্মিত ৬৪ টি নাট্যাংশ নিয়ে শুরু হবে নির্বাচনের প্রথম ধাপ। পর্যায়ক্রমে নির্বাচনী প্রতিযোগিতার মাধ্যমে সর্বমোট ১০০টি নাটক প্রচার করা হবে। একজন প্রধান বিচারক এবং একটি হিডেন জাজ প্যানেল নাট্যযুদ্ধের বিচারকের দায়িত্ব পালন করবেন। ইতোমধ্যে শুরু হয়েছে এর রেজিস্ট্রেশন কার্যক্রম। খুব শীঘ্রই বাছাই কার্যক্রম হবে। এটিএন বাংলায় নাট্যযুদ্ধের মূল পর্ব থেকে সপ্তাহে ২ দিন করে মোট ৫২ পর্বে প্রচার হবে এই রিয়েলিটি শো।

Check Also

faria-sahrin-irfan-sazzad

ফারিয়ার বাকরখানি প্রেম

মিডিয়া খবর:- ফারিয়া শাহরিন অভিনয় ছেড়ে গত বছরের শুরুর দিকে দুই বছরের জন্য মিডিয়া মার্কেটিং …

shanti molom

আরটিভিতে আজ শা‌ন্তি মলম

মিডিয়া খবর :- দয়াল সাহা রচিত আর আই পি বিল্লাহ্ পরিচালিত নাটক শা‌ন্তি মলম আজ বৃহস্পতি বার ২৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares