Home » চলচ্চিত্র » আফসানা মিমির রান হল না
afsana--mimi

আফসানা মিমির রান হল না

Share Button

ঢাকা:-

ছোট পর্দার দর্শক প্রিয় অভিনেত্রী আফসানা মিমি। নাটক পরিচালনা করেও সফল হন তিনি। এরই ধারাবাহিকতায় মিমি ‘রান’ নামে একটি সিনেমা নির্মাণের কাজ শুরু করেছিলেন। জানা গেছে, ‘রান’ সিনেমাটিতে আর অর্থলগ্নি করবে না বেঙ্গল ফাউন্ডেশনের অঙ্গ প্রতিষ্ঠান সিনেমা হাউস লিমিটেড। ফলে সিনেমাটির নির্মাণ কাজ অনিশ্চয়তার মধ্যে পড়েছে। সূত্রেমতে জানা যায়, ছবিটি নির্মাণ করতে গিয়ে এরই মাঝে প্রায় ১৬ কোটি টাকা ব্যয় হলেও যে পরিমাণ শুটিং হয়েছে, তাতে মাত্র ২০ মিনিটের ফুটেজ পাওয়া যাবে। এত অর্থ ব্যয় করে এত অল্প ফুটেজ পাওয়া নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান নাকি অসন্তুষ্ট। অসন্তুষ্ট হওয়াই স্বাভাবিক। বাংলাদেশে যে ধরনের সিনেমা নির্মিত হয়, ১৬ কোটি টাকা দিয়ে এ ধরনের প্রায় ১৬টি সিনেমা নির্মাণ সম্ভব। ফলে একটি সিনেমার পেছনে ১৬ কোটি টাকা কীভাবে ব্যয় হলো, এ নিয়ে নাকি নির্মাতা প্রতিষ্ঠান বিস্মিত। যদি সিনেমাটির পুরো কাজও শেষ হতো, তাহলেও কথা ছিল। অথচ এর চার ভাগের এক ভাগেরও কাজ শেষ হয়নি। বিষয়টি বিবেচনায় নিয়েই প্রযোজনা প্রতিষ্ঠান পুনরায় আর কোনো বিনিয়োগ করবে না।

উল্লেখ্য, মিমি পরিচালিত প্রথম সিনেমা ‘রান’-এর নির্মাণ কাজ বেশ ঘটা করে শুরু হয়েছিল। মুহম্মদ জাফর ইকবালের ‘ক্যাম্প’ উপন্যাস অবলম্বনে এর চিত্রনাট্য করেছিলেন আজাদ আবুল কালাম। এপার-ওপার দুই বাংলার শিল্পীদের নিয়ে শুটিং শুরু হয়। ওপার বাংলার অভিনেতা সব্যসাচী চক্রবর্তী, প্রিয়াংশু চ্যাটার্জি ছাড়াও এপার বাংলার আফজাল হোসেন, মেঘনা, ইন্তেখাব দিনার, সানজিদা প্রীতি, রাহুল আনন্দসহ অনেকেই অভিনয় করছেন। এদিকে জানা যায়, প্রযোজনা প্রতিষ্ঠান অর্থলগ্নি বন্ধ করে দিলেও মিমি সিনেমাটির নির্মাণ কাজ শেষ করবেন। তবে কবে এর নির্মাণ কাজ শেষ হবে, তা অনিশ্চিত হয়ে পড়েছে। 

সুত্র- প্রিয়.কম

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares