Home » ইভেন্ট » ‘সাহিত্যনির্ভর জাতীয় নাট্য আয়োজন’ শুরু হল
shilpakala-poster

‘সাহিত্যনির্ভর জাতীয় নাট্য আয়োজন’ শুরু হল

Share Button

ঢাকা:-

বাংলা সাহিত্যের গল্প, কবিতা, উপন্যাস, লোককাহিনী নিয়ে আজ থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে নাট্যোৎসব ‘সাহিত্যনির্ভর জাতীয় নাট্য আয়োজন’। এতে অংশ নিচ্ছে দেশের ৬৪টি জেলার শিল্পকলা একাডেমি রেপার্টরি নাট্যদল। উত্সবে প্রতিটি দল একটি করে নতুন নাটক মঞ্চস্থ করবে।

একাডেমির জাতীয় নাট্যশালা মূল, পরীক্ষণ, স্টুডিও থিয়েটার হল এবং জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে প্রতিদিন রাত ৮টা ও ৯টায় দুটি করে নাটক মঞ্চায়ন করা হবে। উত্সব চলবে ৩০ আগস্ট পর্যন্ত।

আজ সন্ধ্যা ৭টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে নাট্য আয়োজন উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার এনডিসি, আইটিআইয়ের বিশ্ব সভাপতি রামেন্দু মজুমদার, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। স্বাগত বক্তব্য রাখবেন একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক সারা আরা মাহমুদ। প্রসঙ্গত, জাতীয় নাট্য আয়োজন উপলক্ষে বৃহস্পতিবার একাডেমির জাতীয় নাট্যশালা সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

Check Also

rajar chithi

ভারতের উৎসবে রাজার চিঠি

মিডিয়া খবর:- জাগরণী থিয়েটারের ১৫তম প্রযোজনা ‘রাজার চিঠি’ ভারতের নাট্যোৎসবে ৪টি প্রদর্শনী হবে। এ উদ্দেশ্যে …

paicho

হাসির নাটক পাইচো চোরের কিচ্ছার ৫০তম প্রদর্শনী

মিডিয়া খবর :- আগামী ১৭ ডিসেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares