Home » তথ্য প্রযুক্তি » শিল্পীদের কল্যাণে সাউন্ডক্লাউডে বিজ্ঞাপন
sound-cloud

শিল্পীদের কল্যাণে সাউন্ডক্লাউডে বিজ্ঞাপন

Share Button

ঢাকা:-

সংগীত বিষয়ক জনপ্রিয় অনলাইন মাধ্যম সাউন্ডক্লাউড এখন থেকে বিজ্ঞাপন প্রকাশ করবে। ২১ আগস্ট আনুষ্ঠাকিভাবে ‘অন সাউন্ডক্লাউড’ নামে বিজ্ঞাপনী কার্যক্রম শুরু করলো ওয়েবসাইটটি। এই ওয়েবসাইটে যাদের গান থাকবে তাদের সহায়তার জন্যই উদ্যোগটি নেওয়া হয়েছে।

এরই মধ্যে বিজ্ঞাপনদাতার তালিকায় যুক্ত হয়েছে কমেডি সেন্ট্রাল, জাগুয়ার, রেড বুল, ওয়েবসাইট ডিজাইন প্রতিষ্ঠান স্কয়ারস্পেস। বিজ্ঞাপন থাকবে শুধু সাউন্ডক্লাউডের মূল ওয়েব প্লেয়ার ও এর মোবাইল অ্যাপে। গান নির্বাচনের পাশাপাশি অডিও এবং ভিডিও বিজ্ঞাপন দেওয়া যাবে এখানে। জানা গেছে, সাউন্ডক্লাউড ব্যবহারকারীরা চাইলে ওয়েবসাইটটিতে বিজ্ঞাপন দেখা কিংবা শোনার বিষয়টি এড়িয়ে যেতে পারবেন।

সাউন্ডক্লাউডের দাবি, বিজ্ঞাপন থেকে আয়ের বেশিরভাগ অংশ পাবেন শিল্পীরা। তবে নির্দিষ্ট অঙ্ক কিংবা কতভাগ দেওয়া হবে সে বিষয়টি পরিষ্কার করা হয়নি। 

সাউন্ডক্লাউডের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যালেক্স জাং বলেছেন, ‘এটা সাউন্ডক্লাউডের জন্য তৃতীয় অধ্যায়। শুরুতে আমরা গুণগত বজায় রেখে ওয়েবসাইট নির্মাণ করতে চেয়েছি। এরপর যত বেশি সম্ভব শ্রোতা যেন এখানে গান শুনতে পারেন সেদিকে লক্ষ্য রেখেছি। এবার শিল্পীদের সম্মানী দেওয়ার উদ্যোগ নিয়েছি।’

এ বছরের জানুয়ারিতে এক সমীক্ষায় জানা যায়, বার্লিনভিত্তিক অনলাইন মাধ্যম সাউন্ডক্লাউডে প্রতি মাসে সাড়ে ১৭ কোটি শ্রোতা গান শোনেন। ইউটিউবের পরেই এর অবস্থান দ্বিতীয়। 

Check Also

মিম

লাক্সের ব্রান্ড অ্যাম্বাসাডর বিদ্যা সিনহা মিম

মিডিয়া খবর :- মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম লাক্সের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন। সম্প্রতি গুলশানে …

ucb

ইউসিবি ব্যাংকের বিজ্ঞাপনের ছবি নিয়ে বির্তক

মিডিয়া খবর:- বাংলাদেশে ব্যাংকিং সেক্টরে ব্রান্ডিং এর কাজ কর্ম গুলো সত্যি দুঃখজনক। একটি ভারতীয় ইন্সুরেন্স প্রতিষ্ঠানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares