Home » টিভি চ্যানেল » সকল চ্যানেলে স্বাধীনতার রং
tv logo

সকল চ্যানেলে স্বাধীনতার রং

Share Button

ঢাকা, ২৬ মার্চ :-  স্বাধীনতার উচ্ছ্বাসে এ দেশের ছোটপর্দায় প্রতি বছরই থাকে নানা বর্ণিল আয়োজন। চলচ্চিত্র, নাটক, টেলিফিল্ম, নাচ, আবৃত্তি, গান ও আড্ডা অনুষ্ঠানগুলোতে উঠে আসে আমাদের স্বাধীনতার কথা। ইতিহাস ও বাস্তবতার মিশেলে এইসব আয়োজন দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকেই ছড়িয়ে দেওয়ার প্রয়াস থাকে সবার মধ্যে। ছোটপর্দার বিশেষ অনুষ্ঠানের খোঁজখবর দিয়েই সাজানো হলো আয়োজনটি।

. কক্ষপথের যুদ্ধ
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একুশে টেলিভিশনে আজ রাত ১০টা ১০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘কক্ষপথের যুদ্ধ’। নাটকটি পরিচালনা করেছেন তাহের শিপন। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন হুমায়ূন ফরীদি, দীপা খন্দকার, মাজনুন মিজানসহ আরও অনেকে।

. অন্তরাল
আজ চ্যানেল নাইনের রাত ১০টায় প্রচার হবে বিশেষ নাটক ‘অন্তরাল’। রুম্মান রশীদ খানের রচনা ও নুজহাত আলভী আহমেদের পরিচালনায় এতে অভিনয় করেছেন—রাইসুল ইসলাম আসাদ, সজল, বিন্দু।

. খুঁজে বেড়াই তাকে
দেশ টিভিতে আজ রাত ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘খুঁজে বেড়াই তাকে’। নাজাকাত খান ও আকরাম খানের রচনা এবং আকরাম খানের পরিচালনায় এতে অভিনয় করেছেন—নায়লা আজাদ নুপুর, আরমান পারভেজ মুরাদ, নাজাকাত খান, সামিয়া সাঈদ প্রমুখ।

. এবং
একুশে টেলিভিশনে আজ সকাল ১০টা ৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘এবং’। নাটকটি পরিচালনা করেছেন ইফতেখার আহমেদ ফাহিম। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—সুমাইয়া শিমু, তানিয়া আহমেদসহ আরও অনেকে।

. হূদয়ে ৭১ (চলচ্চিত্র)
এটিএন বাংলায় আজ দুপুর ৩টা ১০ মিনিটে প্রচার হবে মুক্তিযুদ্ধভিত্তিক বাংলা ছায়াছবি ‘হূদয়ে ৭১’। রোকেয়া ইসলামের কাহিনীতে চলচ্চিত্রটির কাহিনী বিন্যাস ও সংলাপ রচনা করেছেন মীর্জা রাকিব। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সাদেক সিদ্দিকী। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—ইমন, রুমানা, আন্না, সাগর, সাইফ খান, রাখী, শহীদুল আলম সাচ্চু, হীরা, আশরাফ কবীর, আব্বাসউল্লাহ, মারুফ, আমীর, উদয় খান, নিশু রহমান প্রমুখ।

. বিজয়
এসএ টিভিতে আজ রাত ৯টায় প্রচার হবে বিশেষ নাটক ‘বিজয়’। এটি রচনা ও পরিচালনা করেছেন এস এ হক অলিক। এতে অভিনয় করেছেন—অপূর্ব, জাকিয়া বারী মম মম, ম. আ. সালামসহ আরও অনেকে।

. যুদ্ধ জোনাকি
বাংলাভিশনে আজ রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘যুদ্ধ ও জোনাকি’। নাটকটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, রিচি সোলায়মান, এমিলিন (ফ্রান্স), আরিয়ান প্রমুখ।

. আলোছায়া
এনটিভিতে আজ রাত ৯টায় প্রচার হবে বিশেষ নাটক ‘আলোছায়া’। চয়নিকা চৌধুরীর রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব, রিচি সোলায়মান, দিতি, সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

. চোর না ডাকাত
এটিএন বাংলায় আজ রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘চোর না ডাকাত’। ফেরদৌস হাসানের পরিচালনায় এতে অভিনয় করেছেন অপূর্ব, আহমেদ রুবেল, সুমাইয়া শিমু, আবদুল্ল¬াহ রানা, সালে সোহেল প্রমুখ।

১০. শহীদ মোসাম্মত্ কুলসুম বেগম
জিটিভিতে আজ রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘শহীদ মোসাম্মত্ কুলসুম বেগম’। এটি রচনা করেছেন আল মনসুর। কমল চাকমার পরিচালনায় এতে অভিনয় করেছেন—শশী, রওনক হাসান, সাজ্জাদ রেজা, ঝুনা চৌধুরী প্রমুখ।

১১. দাগ
আরটিভিতে আজ রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘দাগ’। মেজবাহ উদ্দীন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন হাবীব মাসুদ। এতে অভিনয় করেছেন—তারিক আনাম খান, তিশা প্রমুখ।

১২. বঙ্গ আমার জননী আমার
চ্যানেল নাইনে আজ রাত সোয়া নয়টায় প্রচারিত হবে সংগীতানুষ্ঠান ‘বঙ্গ আমার জননী আমার’। অনুষ্ঠানে গান করবেন শাকিলা জাফর, আবিদা সুলতানা, রফিকুল আলম, তিমির নন্দী, ফাহমিদা নবী ও রুমানা ইসলাম।

১৩. নাইনটিন সেভেন্টি ওয়ান: ফ্রেন্ডস অব বাংলাদেশ
মুক্তিযুদ্ধে ভিনদেশি বন্ধুরা রেখেছিলেন বিশেষ অবদান। ভারতের বিমান মল্লিক ও শশাঙ্ক ব্যানার্জি, ব্রিটিশ সাবেক সাংসদ মাইকেল বার্নস, স্বেচ্ছাসেবী রজার গুইন এবং ব্যারিস্টার নোরা শরিফ নিজ নিজ অবস্থান থেকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করেন। তাঁদের নিয়েই তানভীর আহমেদ নির্মাণ করেন তথ্যচিত্র নাইনটিন সেভেন্টি ওয়ান: ফ্রেন্ডস অব বাংলাদেশ। আজ একাত্তর টিভিতে দেখানো হবে রাত সাড়ে নয়টায়।

১৪. সৈকতে গানে ভাসি কনসার্ট
কক্সবাজারের সমুদ্রসৈকতে আজ কনসার্টের আয়োজন করেছে মাছরাঙা টিভি। ‘প্রাণ আপ সৈকতে গানে ভাসি’ শিরোনামের এই কনসার্টে গান করবেন জেমস, মাকসুদ ও ঢাকা, সোলস, চিরকুট এবং রেডিও অ্যাক্টিভ। ছয় ঘণ্টার এই কনসার্ট শুরু হবে বিকেল চারটা দুই মিনিটে। সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি।

১৫. হীরক রাজার সেকালএকাল
দেশ টিভিতে আজ সন্ধ্যায় প্রচারিত হবে ফান ম্যাগাজিন অনুষ্ঠান ‘হীরক রাজার সেকাল-একাল’। নাচের মধ্য দিয়ে তুলে ধরা হয়েছে হীরক রাজার দরবারের বিভিন্ন কর্মকাণ্ড, বিচারের নমুনা আর জলসাঘরের জৌলুশ। আরও থাকছে তানভীর হোসেন প্রবাল, তাজিন আহমেদে পরিবেশনা।

১৬. রংতুলিতে মুক্তিযুদ্ধ

চ্যানেল আই পঞ্চমবারের মতো আয়োজন করছে এই চিত্রাঙ্কন অনুষ্ঠান। আজ এখানে ছবি আঁকবেন দেশের বরেণ্য চিত্রশিল্পীরা। গান করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা ও সুরের ধারার শিল্পীরা। উপস্থাপনা করবেন আফজাল হোসেন। পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু। চ্যানেল আইয়ের প্রাঙ্গণ থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে বেলা তিনটা পাঁচ মিনিটে।

(তথ্যসুত্র:- দৈনিক পত্রিকা সমুহ)

Check Also

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

faria-sahrin-irfan-sazzad

ফারিয়ার বাকরখানি প্রেম

মিডিয়া খবর:- ফারিয়া শাহরিন অভিনয় ছেড়ে গত বছরের শুরুর দিকে দুই বছরের জন্য মিডিয়া মার্কেটিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares