Home » ইভেন্ট » বাংলাদেশের ২৫৪৬৮১ জন জাতীয়সঙ্গীত গেয়ে গড়ল অনন্য বিশ্বরেকর্ড
আমার সোনর বাংলা

বাংলাদেশের ২৫৪৬৮১ জন জাতীয়সঙ্গীত গেয়ে গড়ল অনন্য বিশ্বরেকর্ড

Share Button

জাতীয় সঙ্গীত গেয়ে অনন্য গিনেস রেকর্ড গড়ল প্রিয় বাংলাদেশের মানুষ, সকলকে জানা্ই অভিনন্দন।  ২৫৪৬৮১ জন গাইল গান।

জাতীয় সংগীতে কণ্ঠ মিলিয়ে ইতিহাসের অংশ হতে হয়ে গেল  জাতীয় প্যারেড গ্রাউন্ড। মোট লাখ হাজার শত  লোক জড়ো হয়ে এক সঙ্গে গাইলেন বাংলাদেশের জাতীয় সংগীতে । বিশ্ব রেকর্ড গড়ল বাংলাদেশ

সকাল সাড়ে ৬টায় প্যারেড মাঠের ফটক খুলে দেয়ার আগেই নগরীর বিভিন্ন স্থান থেকে পায়ে হেঁটে এসে বাইরে জড়ো হন লাখো মানুষ।  বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, পোশাক ও পরিবহনসহ বিভিন্ন খাতের কর্মীসহ সব শ্রেণী পেশার মানুষ প্যারেড মাঠে হাজির হন। অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠনের সার্বিক দায়িত্বে রয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে সশস্ত্র বাহিনী ।

সংগীত পরিচালনা করেছেন বিশিষ্ট সুরকার স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক সুজেয় শ্যাম। সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনায় জনগনের সঙ্গে কন্ঠ মেলিয়েছেন আব্দুল জব্বার, ফাতেমা তুজ জোহরা, ইন্দ্রমোহন রাজবংশী, মীতা হক, রেজওয়ানা চৌধুরী বন্যা, তপন মাহমুদ, তিমির নন্দী, বুলবুল মহলানবীশ, শাহীন সামাদ, সুজিত মোস্তফা, ফরিদা পারভীন, চন্দনা মজুমদার এবং ফকির আলমগীরসহ দেশ বরেণ্য শিল্পীরা ।

২০১৩ সালের ৬ই মে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গেয়ে গিনেজ বুকে রেকর্ড  করে সাহারা ইন্ডিয়া পরিবার (ভারত)। ওই আয়োজনে ১ লাখ ২১ হাজার ৬৫৩ জন অংশ নিয়েছিলেন।

এখন থেকে এ রেকর্ড বাংলাদেশের।

Check Also

khilkhil kazia

খিলখিল কাজীর আবৃত্তি ও সঙ্গীতসন্ধ্যা আজ

মিডিয়া খবর :- ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র (আইজিসিসি) আজ শুক্রবার কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী …

ganmela

সংগীতশিল্পী সোসাইটির সংগীতমেলা ২০১৬

মিডিয়া খবর:- আজ ২৩ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি মাঠে সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির উদ্যোগে শুরু হচ্ছে ‘সংগীতমেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares