Home » সঙ্গীত » গাজার সমর্থনে ফকির আলমগীরের গান
fakir alamgir

গাজার সমর্থনে ফকির আলমগীরের গান

Share Button

ঢাকা:-

বিশিষ্ট গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীর ফিলিস্তিনের যুদ্ধাক্রান্ত নগরী গাজা নিয়ে একটি প্রতিবাদী গানে কণ্ঠ দিয়েছেন। ‘ধোঁয়ায় ছেয়েছে গাজার আকাশ, ক্ষেপণাস্ত্রের গুলি/বিশ্ব মোড়ল চুপ করে আছে, দু’চোখে দিয়েছে ঠুলি’ কথার গানটি লিখেছেন ড. তপন বাগচী। ফকির আলমগীর নিজেই এর সুর করেছেন। এরই মধ্যে গানটি তিনি দেশ-বিদেশের বিভিন্ন অনুষ্ঠানে গেয়ে ব্যাপক প্রসংশা লাভ করেছেন।

এ প্রসঙ্গে ফকির আলমগীর সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি শৈশব থেকেই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার। তাই যে কোনো অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী গান কণ্ঠে ধারণ করে জনসচেতনতা তৈরি করি। সাম্প্রতিক সময়ে ইসরাইল কর্তৃক গাজায় মর্মান্তিক ধ্বংসযজ্ঞ চালানো হচ্ছে। বিষয়টি নিয়ে আমি ব্যথিত এবং ক্ষুব্ধ। এ যুদ্ধের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে এ গানটি লেখা হয়েছে। গাজার নাগরিকদের ওপর নির্বিচারে হামলায় আমি স্তম্ভিত হয়ে গেছি। সেখানকার নিষ্পাপ শিশুদের হত্যায় বাকরুদ্ধ হয়ে পড়েছি। তাই বিশ্ব নেতাদের প্রতি আমার আকুল আবেদন যুদ্ধ বন্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করুন।’

এদিকে, গত ৫ আগস্ট ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় বরেণ্য শিল্পী হীরালাল সেনগুপ্ত স্মরণ অনুষ্ঠানে গাজা নিয়ে গাওয়া গানটি পরিবেশন করে ব্যাপক সুনাম কুড়িয়েছেন ফকির আলমগীর।

Check Also

ankhi

নববর্ষে আঁখি আলমগীরের দুই মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- কণ্ঠশিল্পী আঁখি আলমগীর বাংলা নববর্ষ উপলক্ষে দুটি নতুন গানের মিউজিক ভিডিও নিয়ে শ্রোতাদের …

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares