Home » টিভি চ্যানেল » আসছে নতুন জাতীয় সম্প্রচার নীতিমালা
tarb

আসছে নতুন জাতীয় সম্প্রচার নীতিমালা

Share Button

দেশের বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও’র কার্যক্রম তদারকির জন্য আসছে নতুন জাতীয় সম্প্রচার নীতিমালা। এরই মধ্যে এই নীতিমালার চুড়ান্ত করা হয়েছে।

সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত নীতিমালা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সভায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও খসড়া প্রণয়ন কমিটির সভাপতি তথ্যসচিব মরতুজা আহমদ, প্রধান তথ্য কর্মকর্তা আমিনুল ইসলামসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, প্রস্তাবিত নীতিমালার আলোকে আইনের মাধ্যমে একটি স্বাধীন সম্প্রচার কমিশন গঠন করা হবে। ওই কমিশন একটি সমন্বিত নীতিমালা প্রণয়ন করে টেলিভিশন ও বেতারের লাইসেন্স দেয়ার জন্য সরকারকে সুপারিশ করবে।

তথ্যমন্ত্রী জানান, নীতিমালাটি প্রণয়নের ক্ষেত্রে জনগণের মৌলিক অধিকার ও অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করার বিষয়টি প্রাধান্য পেয়েছে। বাংলাদেশের মাটি, মানুষ, ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও সংবিধানের চার মূলনীতির ভিত্তিতে প্রণীত এই নীতিমালা সম্প্রচার কার্যক্রমকে গতিশীল করবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৩ পৃষ্ঠার খসড়া সম্প্রচার নীতিমালার ছয়টি অধ্যায়ে সম্প্রচার নীতিমালার পটভূমি, সম্প্রচার লাইসেন্স, অনুষ্ঠান সম্প্রচার-সংক্রান্ত, বিজ্ঞাপন সম্প্রচার-সংক্রান্ত, অনুষ্ঠান সম্প্রচারের অনুপযুক্ততা এবং সম্প্রচার কমিশনের বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা-বিশ্লেষণ সন্নিবেশ করা হয়েছে।

Check Also

nausaba

বিডিং শো স্বপ্ন সদাইয়ে কাজী নওশাবা

মিডিয়া খবর:- আজ বৃহস্পতিবার রাত ১১ টায় বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে বিডিং শো ‘স্বপ্ন সদাই’। দর্শক …

media unity

দ্বন্দের অবসান, মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত ফরিদুর রেজা সাগরের

মিডিয়া খবর :- নিজেদের মধ্যেকার ঝগড়া মিটিয়ে নিলেন চ্যানেল মালিকগন। শনিবার ঢাকা ক্লাবে টেলিভিশন চ্যানেল সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares