Home » টেলিভিশন » সিএনএন-এ যমুনা টিভির ‘ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’

সিএনএন-এ যমুনা টিভির ‘ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’

Share Button

ঢাকা:-

যমুনা টেলিভিশনের অপরাধবিষয়ক  ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’ অনুষ্ঠানটি বাংলাদেশের দর্শকদের দৃষ্টি আকর্ষন করেছে প্রশংসা কুড়িয়েছে। এবার আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন-এ বাংলাদেশের যমুনা টেলিভিশনের অপরাধবিষয়ক অনুসন্ধানী অনুষ্ঠান ‘ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয়েছে। সিএনএন আই রিপোর্টে প্রকাশিত ওই প্রতিবেদনে অনুসন্ধানী অনুষ্ঠানটির ভূয়সী প্রশংসা করা হয়। প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে নানাভাবে অপরাধ বিস্তার লাভ করছে। মাদকদ্রব্য গ্রহণ ও বেচাকেনা, পাচার, মানি লন্ডারিং, চাঁদাবাজি, হত্যা, অপহরণ-গুম, প্রতারণা, মানব পাচার, ডাকাতি, দুর্নীতি, কালোবাজারি, রাজনৈতিক সহিংসতাসহ বিভিন্ন ধরনের অপরাধে ছেয়ে আছে বাংলাদেশ। এমনকি বাংলাদেশকে আন্তর্জাতিক মাদক চোরাকারবারির ট্রানজিট রুট হিসেবেও ব্যবহার করা হয়। দেশটির সরকার, আইনপ্রয়োগকারী বাহিনী এবং মিডিয়া সব সময়ই অপরাধ  সম্পর্কিত নানা ঘটনাকে অধিকতর প্রাধান্য দিয়ে থাকে। বাংলাদেশে স্যাটেলাইট চ্যানেল চালুর পর থেকেই অপরাধ অনুসন্ধানের বিষয়টি হাইলাইট করে নানা সময়ে নানা ধরনের প্রোগ্রাম হয়েছে। এই তালিকায় সমপ্রতি নতুন নাম যুক্ত হয়েছে- যমুনা টেলিভিশনের ‘ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’। প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে যেসব বিষয়ে আক্রান্ত, সেসব বিষয়কেই তুলে ধরে ‘ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’। প্রত্যেকটি পর্বে এই টিমের রিপোর্টাররা বিভিন্ন বিষয়ের ওপরে অনুসন্ধান করেন, যদিও ব্রডকাস্ট মিডিয়ার জন্য বাংলাদেশ খুব একটা অনুকূল জায়গা নয়, তবুও ‘ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’র সাংবাদিকরা বিভিন্ন বিষয় অনুসন্ধান করে সত্য ঘটনা ও তার অবস্থান তুলে ধরতে চেষ্টা করেন। এই অনুষ্ঠানের সব রিপোর্টের পেছনেই রয়েছে বিস্তৃত গবেষণা এবং অনুসন্ধান। অনুসন্ধানের জন্য এখানে ব্যবহার করা হচ্ছে সর্বশেষ প্রযুক্তিনির্ভর সব ক্যামেরা ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণ।

সাংবাদিক সুপন রায়ের উপস্থাপনায় অনুসন্ধানী এই অনুষ্ঠানটি প্রতি শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯.২০ মিনিটে সম্প্রচার হচ্ছে। সাংবাদিক মিজান মালিক বিভাগটির এডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া, অপূর্ব আলাউদ্দিনের নেতৃত্বে একদল প্রতিশ্রুতিশীল অনুসন্ধানী রিপোর্টার কাজ করছেন এ টিমে, তারা হলেন- কমল সালাউদ্দিন, ফয়সাল আলম, এসএম নূরুজ্জামান, সাজ্জাদ পারভেজ, ইমতিয়াজ মোমিন  সনি প্রমুখ।

আর প্রযোজনায় আছেন সেলিম পারভেজ ও হাসান সোহেল।

Check Also

ittadi

ইত্যাদি হার্ডিঞ্জ ব্রিজে

মিডিয়া খবর:- দীর্ঘ দিন যাবৎ শেকড় সন্ধানী ইত্যাদি  ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় …

mayurponkhi

ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান

মিডিয়া খবর:- সম্প্রতি ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির সদস্যদের মাঝে মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান করা হল। গ্রীন ইউনিভার্সিটির ফিল্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares